পিছিয়ে পড়েও শেষ মুহূর্তের গোলে জয় পর্তুগালের

প্রথমার্ধেই অন্তত জোড়া গোল করতে পারতেন রোনাল্ডো। এক বার গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারলেন না তিনি। এক বার তাঁর বাঁ পায়ের শট ভাল বাঁচালেন গোলরক্ষক স্টানেক। খেলার গতির বিপরীতে এগিয়ে যায় চেকিয়া। পরে চেকিয়ার আত্মঘাতী গোলে সমতা ফেরায় পর্তুগাল। একেবারে শেষ মুহূর্তে পরিবর্ত হিসাবে নামা কনসেসাও গোল করে জিতিয়ে দেন পর্তুগালকে।

৮ মিনিটের মাথায় প্রথম সুযোগ পান রোনাল্ডো। বক্সে ভেসে আসা বসে হেড করেন তিনি। কিন্তু গোলে রাখতে পারেননি সিআর৭। ছটফট করছিলেন ৩৯ বছরের রোনাল্ডো।২৫ মিনিটে ফের্নান্দেসের শট একটুর জন্য বার উঁচিয়ে বেরিয়ে যায়।

৩২ মিনিটে ম্যাচের সহজতম সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো। রক্ষণের পায়ের মাঝখান থেকে বক্সে অরক্ষিত রোনাল্ডোকে বল বাড়ান ফের্নান্দেস। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি রোনাল্ডো। তাঁর বাঁ পায়ের শট বাঁচিয়ে দেন স্টানেক। বিরতির ঠিক আগেই আরও এক বার দুর্ভেদ্য প্রাচীরের মতো দাঁড়িয়ে ছিলেন স্টানেক।

৫৮ মিনিটের মাথায় বক্সের বাইরে ফ্রি কিক পায় পর্তুগাল। রোনাল্ডোর শট সরাসরি গোলরক্ষকের হাতে যায়। ৬২ মিনিটের মাথায় খেলার গতির বিপরীতে এগিয়ে যায় চেকিয়া। বক্সের বাইরে থেকে ডান পায়ের বাঁক খাওয়ানো শটে দিয়েগো কোস্তাকে পরাস্ত করে গোল করেন লুকাস প্রোভোদ।

৬৯ মিনিটের মাথায় বক্সে ভেসে আসা বলে হেড করেন মেনডেস। সেই বল বাঁচিয়ে দেন স্টানেক। কিন্তু ফিরতি বল চেকিয়ার ডিফেন্ডার রানাচের পায়ে লেগে গোলে ঢুকে যায়।

পর্তুগালের কাছে বলের দখল ছিল ৭৬ শতাংশ। ৮০ মিনিটের মধ্যে চেকিয়ার গোল লক্ষ্য করে ১৭টি শট মেরেও গোলের মুখ খুলতে পারেনি তারা। ৮৮ মিনিটের মাথায় ফাঁকায় হেড করেন রোনাল্ডো। বল পোস্টে লাগে। ফিরতি বলে গোল করেন দিয়েদো জটা। কিন্তু ভার-এ দেখা যায় রোনাল্ডো অফসাইডে দাঁড়িয়ে ছিলেন। ফলে গোল বাতিল হয়। কিন্তু শেষ মুহূর্তে নেটোর ক্রস আটকাতে ভুল করেন ডিফেন্ডার। সেই বল ধরে গোল করেন পরিবর্ত হিসাবে নামা ফ্রান্সিসকো কনসেসাও। বাকি সময়ে আর ফিরতে পারেনি চেকিয়া। হেরে মাঠ ছাড়তে হয় তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =