ডিভিসির অস্থায়ী শ্রমিকের মৃত্যু ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: অস্থায়ী ঠিকাকর্মীর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনার পর প্রায় কুড়ি ঘণ্টা ধরে ক্ষতিপূরণের দাবিতে মৃতদেহ রেখে বিক্ষোভ দেখালেন আদিবাসীরা। বৃহস্পতিবার বিকেল থেকে বিক্ষোভ শুরু হয়, তা শুক্রবারেও একই ভাবে চলে।
উল্লেখ্য, কুলটি থানার চৌরাঙ্গি ফাঁড়ির অন্তর্গত ডিভিসির কল্যাণেশ্বরী সাবস্টেশনে কর্মরত অবস্থায় অস্থায়ী কর্মী ওই এলাকার কদভিটার বাসিন্দা সাহেবলাল মুর্মু (৪২) দিন কয়েক আগে ডিভিসি কল্যাণেশ্বরী সাবস্টেশনে বিদ্যুতের খুঁটিতে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। ঘটনার পর তাঁকে চিকিৎসার জন্য দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার সকালে ওই কর্মীর মৃত্যু হয়। ওই মৃতদেহ ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসা হয়।
ময়নাতদন্তের পর ক্ষতিপূরণের দাবিতে ডিভিসি কল্যাণেশ্বরী সাবস্টেশনের গেটের সামনে মৃতদেহ রেখে মৃতের পরিবার ও আদিবাসী সম্প্রদায়ের মানুষ ধামসা মাদল নিয়ে কল্যানেশ্বরী দেন্দুয়া রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। ক্ষতিপূরণের ব্যাপারে কর্তৃপক্ষ কোনও সদুত্তর না দেওয়াই শুক্রবারেও মৃতদেহ রেখে বিক্ষোভ চলে। ঘটনাস্থলে রয়েছে পুলিশ বাহিনী। বিক্ষোভকারীদের দাবি, যতক্ষণ ক্ষতিপূরণ না পাওয়া যায়, ততক্ষণ মৃতদেহ রেখে বিক্ষোভ চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + eleven =