ইসিএল অধিকারিককের নির্দেশে আম পাড়তে গিয়ে পড়ে মৃত্যুর দাবি, ক্ষোভ

নিজস্ব প্রতিবেদন, জামুড়িয়া: ইসিএল অফিসারের বাড়িতে তাঁর নির্দেশে আম পাড়তে গিয়ে এক যুবক প্রাণ হারালেন বলে দাবি।
জানা গিয়েছে, লোয়ার কেন্দা কোলিয়ারির ডিপো ধাউদার বাসিন্দা শিবদানি দুসাদ শুক্রবার সকালে আম পাড়তে গিয়েছিলেন সেফটি অফিসার মনোজ কুমার সিংয়ের বাড়িতে। আম পাড়ার সময় গাছ থেকে পড়ে গুরুতর আহত হন তিনি। ঘটনাস্থলে উপস্থিত লোকজন তা¥কে চিকিৎসার জন্য দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসা না হওয়ায় তাঁকে দুর্গাপুরের আরও একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।
এ বিষয়ে লোয়ার কেন্দা কোলিয়ারির এজেন্ট বিমল আচার্য দাবি করেন, মনোজ কুমার তাঁর ব্যক্তিগত কোনও কাজে পাটনায় গিয়েছেন। এই কোলিয়ারিতে একজন ইসিএল কর্মীর বদলি হিসেবে অন্য একজন বাইরের লোককে কাজে লাগানোর রীতি ছিল, কিন্তু সেই বদলির কাজ একেবারে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানান কোলিয়ারির এজেন্ট। কিন্তু এভাবে একজনের মৃত্যুর ঘটনায় মৃতর পরিবার এবং আত্মীয়-স্বজনরা দাবি করেন কোলিয়ারির সেফটি অফিসার মনোজ কুমার যতক্ষণ না এখানে আসছেন, ততক্ষণ পর্যন্ত মৃতদেহ সরানো হবে না। মৃতদেহ রেখেই বিক্ষোভে সামিল স্থানীয়রা।
আকস্মিক এই দুর্ঘটনায় মৃত শিবদানি দুসাদের স্ত্রীর দাবি, মনোজ কুমার সিং তা¥র স্বামীকে সকালে তাঁদের বাড়িতে আম পাড়ার জন্য ডেকেছিলেন। মনোজ কুমার সিং তাঁর স্বামীকে দিয়ে গৃহস্থালির কাজ করিয়ে নিতেন, এছাড়াও তিনি তাঁর স্বামীকে চালকের কাজ করিয়ে নিতেন। তাঁরû নির্দেশ মতো শিবদানি মনোজবাবুর কোলিয়ারির আবাসনের গাছ থেকে আম পারার জন্য যান। আম গাছে উঠেই হয় বিপত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =