ফের পাণ্ডবেশ্বরে পুকুরের জল শুকনোর দাবি, আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন, পাণ্ডবেশ্বর: আবারও আর একটি পুকুরের জল চোখের পলকে শুকিয়ে গেল বলে দাবি। ঘটনাটি ঘটেছে হরিপুর পঞ্চায়েতের হরিপুর গ্রামের। ইসিএল কর্তৃপক্ষ জানিয়েছেন, আতঙ্কিত হবার কারণ নেই, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুর ১২টা নাগাদ ‘নতুন পুকুর’ নামের মালিকানাধীন একটি পুকুরের জল হঠাৎ শুকতে শুরু করে। এদিন সন্ধ্যার মধ্যেই ৯০ শতাংশের বেশি জল শুকিয়ে যায়। এর আগে বৃহস্পতিবার ভোরবেলায় এদিনের ঘটনাস্থল থেকে প্রায় ৪০০ মিটার দূরে ব্যক্তি মালিকানাধীন ‘গোঁসাইতলা’ নামের একটি পুকুরের জল শুকোতে শুরু করে। শুক্রবার সকালের মধ্যেই ৯০ শতাংশ জল শুকিয়ে যায়।
নতুন পুকুরের মালিক নিরঞ্জন পাল ও গুরুপদ পালদের দাবি, এই এলাকায় ইসিএল ভূগর্ভস্থ খনি থেকে কয়লা কেটেছে। তারপর কয়লা কেটে নেওয়া ফাঁকা জায়গায় বালি ভরাট না করায় বারবার এমন বিপত্তি ঘটছে। কোনও বড় ঘটনা ঘটলে তার দায় ইসিএল এড়িয়ে যেতে পারবে না। প্রয়োজনে তাঁরাও ক্ষতিপূরণের দাবিতে আন্দোলনে নামবেন।এ সবের জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে ।
এদিকে ইসিএল সূত্রে জানা গিয়েছে, হরিপুর এলাকায় ভূগর্ভস্থ খনির নীচে আগুন লেগে যাওয়ায় পাঁচ বছর আগে খনিটি বন্ধ করে দেওয়া হয়েছে। ইসিএল সূত্রে জানানো হয় আতঙ্কের কিছু নেই। ধসপ্রবণ এলাকাটিকে প্রযুক্তিগত ভাবে ভরাট করা হবে, তাতে চিরতরে ধসের সম্ভাবনা শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 6 =