কোচিং সেন্টার নিয়ন্ত্রণে নতুন আইন আনছে দিল্লি সরকার

নয়াদিল্লি : দিল্লির পড়ুয়া মৃত্যুতে তোলপাড় রাজধানী। এই পরিস্থিতিতে কোচিং সেন্টার নিয়ন্ত্রণের জন্য নতুন আইন আনতে চলেছে দিল্লির সরকার। বুধবার একথা জানিয়েছেন আম আদমি পার্টির মন্ত্রী অতীশি। তিনি বলেন, কোচিং সেন্টারগুলির সুরক্ষার জন্য এবার কর্মকর্তা, ছাত্রদের নিয়ে সমন্বয়ে কমিটি গঠন করা হবে।

পাশাপাশি দিল্লির কোচিং সেন্টারে পড়ুয়া মৃত্যুর ঘটনায় এদিন নিকাশি ব্যবস্থা ও বেসমেন্ট উভয়কেই দুষলেন মন্ত্রী অতীশি। তিনি এদিন বলেন, “অন্তর্বর্তীকালীন তদন্ত রিপোর্ট এসেছে এবং এমসিডি-র তরফেও একটি প্রাথমিক রিপোর্ট জমা দেওয়া হয়েছে৷ কোচিং সেন্টারের ঘটনায় যে ২টি গুরুত্বপূর্ণ বিষয় প্রকাশ্যে এসেছে, তা হল, ওই এলাকায় জল জমার কারণ ড্রেন। ড্রেন দখল করে তার উপর কোচিং সেন্টার চলায় ড্রেন পরিষ্কার ছিল না, ফলে জল নামছিল না।

আর যেভাবে কোচিং সেন্টারগুলো বেসমেন্টে ক্লাস চালাচ্ছিল এবং লাইব্রেরি ছিল, তা পুরোপুরি অবৈধ। যে ইঞ্জিনিয়ার সেখানকার ড্রেনের জন্য দায়ী, ইতিমধ্যেই বরখাস্ত করা হয়েছে। বিস্তারিত তথ্য আগামী কয়েকদিনের মধ্যেই আসবে এবং যারা দায়ী হবেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ড্রেনের উপর যে সমস্ত কোচিং সেন্টার চলছে, সেই সব অবৈধ দখলকে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − eight =