ইডিকে পার্টি করার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হোক, সম্পত্তি বৃদ্ধি মামলায় আদালতে ফিরহাদ, অরূপ

calকলকাতা: নেতা-মন্ত্রীর সম্পত্তি বৃদ্ধি মামলায় ইডিকে পার্টি করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়ে এবার হাই কোর্টের দ্বারস্থ রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক ও অরূপ রায়। ১২ সেপ্টেম্বর মামলার শুনানি হতে পারে।

নেতা-মন্ত্রীর সম্পত্তি বৃদ্ধি নিয়ে জনস্বার্থ মামলা করেছিলেন অনিন্দ্যসুন্দর দাস এবং বিপ্লবকুমার চৌধুরী।তাঁদের দাবি ছিল, ২০১১ ও ২০১৬ সাল— এই ৫ বছরে কী ভাবে এই ১৯ জনের সম্পত্তি এত বৃদ্ধি পেল? সম্পত্তির খতিয়ান হিসাবে দেখানো হয় নির্বাচন কমিশনে দেওয়া নেতাদের হলফনামা। মামলায় ৮ অগস্ট তৃণমূলের ১৯ নেতা-মন্ত্রীর বিরুদ্ধে মামলায় ইডিকে যুক্ত করা হয়।

রাজ্যের নেতা-নেত্রীদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে হাই কোর্টে ২০১৭ সালে দু’টি জনস্বার্থ মামলা দায়ের হয়। একটি মামলায় সে সময় তৃণমূলের ১৯ জনকে যুক্ত করে। ওই সময় আর একটি মামলা করেন অরিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনিও ৩০ জনের নাম আদালতে জমা দেন। সেখানে তিনি সূর্যকান্ত, অধীর চৌধুরী-সহ বিজেপি নেতাদের নামও জমা দেন। এই মামলার সঙ্গে যুক্ত আইনজীবী অনিন্দ্যসুন্দর দাসের বক্তব্য, ওই সময় অরিজিতের মামলায় ইডিকে পার্টি করা হয়েছিল। কিন্তু তাঁদের পিটিশনে ইডি ছিল না!

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 17 =