দেরাদুন থেকে মুম্বইয়ে স্থানান্তরিত করা হবে পন্থকে, প্রয়োজনে নিয়ে যাওয়া হতে পারে বিদেশে

ভারতীয় উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে দেরাদুনের ম্যাক্স হাসপাতাল থেকে এ বার স্থানান্তরিত করা হচ্ছে মুম্বইয়ের হাসপাতালে। দিল্লি ক্রিকেট সংস্থার ডিরেক্টর শ্যাম শর্মা জানিয়েছেন, বুধবার ৪ ডিসেম্বর পন্থকে মুম্বইতে নিয়ে আসা হবে পরবর্তী চিকিৎসার জন্য। সংবাদ সংস্থা এএনআইকে ডিডিসিএর ডিরেক্টর বলেন, “পরবর্তী চিকিৎসার জন্য ক্রিকেটার ঋষভ পন্থকে আজ মুম্বইতে স্থানান্তরিত করা হবে।”

সূত্রের খবর, মুম্বইয়ের হাসপাতালে ঋষভ পন্থের লিগামেন্টের চোটের চিকিৎসা হবে এবং তাঁর হাঁটু, গোড়ালির চোটেরও পরবর্তী চিকিৎসা হবে। বিসিসিআইয়ের এক সূত্রের খবর অনুযায়ী, “ঋষভের লিগামেন্টের চোটের পরিস্থিতি জানার জন্য এবং পরবর্তী চিকিৎসা করার জন্য তাঁকে মুম্বইতে স্থানান্তরিত করা হচ্ছে। পরবর্তী সিদ্ধান্ত তার পর নেওয়া হবে। পন্থ বিসিসিআইয়ের ক্রীড়া অর্থোপেডিক ডক্টর দিনেশ পারদিওয়ালার তত্ত্বাবধানে থাকবেন বলে মনে করা হচ্ছে। তাঁর আর কোনও অস্ত্রোপচার করার প্রয়োজন হলে সেটি মার্কিন যুক্তরাষ্ট্র বা ব্রিটেনে করা হবে।”
পাশাপাশি দিল্লি ক্রিকেট সংস্থার ডিরেক্টর শ্যাম সুন্দর সংবাদ সংস্থা এএনআইকে বলেন, “পন্থের মায়ের সঙ্গে আমার কথাবার্তা হয়েছে। ওর লিগামেন্টের চোটের কারণে, ওকে এ বার আমরা মুম্বইতে স্থানান্তরিত করছি।”

উল্লেখ্য, দুর্ঘটনার জের আপাতত অনেকটাই সামলে উঠেছেন পন্থ। তাঁকে আইসিইউ থেকে ম্যাক্স হাসপাতালের প্রাইভেট সুইটে সরানো হয়েছে। তবে পন্থের যা শারীরিক অবস্থা, তাতে ফিট হয়ে মাঠে ফিরতে বেশ কিছুটা সময় লাগবে। ২০২২ সালের ৩০ ডিসেম্বর ভোর ৫.৩০ নাগাদ রুরকির মহম্মদপুর জটের কাছে পন্থের গাড়ি দুর্ঘটনাটি ঘটে। পুলিশকে পন্থ জানিয়েছিলেন, গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন তিনি। পরে তিনি আরও জানান, রাস্তার মধ্যে গর্ত দেখে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। যে কারণে হঠাৎ করে ডিভাইডারে সজরে ধাক্কা মারে তাঁর গাড়ি। এরপর রুরকির স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর, পন্থরে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন পন্থ। জানা গিয়েছে এ বার তাঁকে মুম্বইতে নিয়ে আসা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 6 =