মায়ের মৃতদেহের সামনে মেয়ের বিয়ে

নিজস্ব প্রতিবেদন, গুসকরা: মায়ের ইচ্ছাপূরণ করতে ও মায়ের আত্মার শান্তি কামনায় মায়ের মৃতদেহের সামনেই শ্মশানে বিয়ে হল মেয়ের। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের আউশগ্রামের গুসকরার বিবেকানন্দ পল্লির। মায়ের মৃতদেহের সামনেই শ্মশানে তাঁর মেয়ের বিয়ের সাক্ষী থাকল গ্রামের মানুষ।
জানা গিয়েছে, গুসকরায় বসবাস করেন এক দম্পতি। তাঁদের একমাত্র মেয়ের বিয়ে সহ নানান চিন্তায় দীর্ঘদিন ধরে ভুগছিলেন মা। অবসাদ থেকেই অবশেষে আত্মহত্যার পথ বেছে নেন মা। বুধবার রাতে শ্মশানে দাঁড়িয়েই মায়ের শেষ ইচ্ছাপূরণ করেন মেয়ে। তাই শ্মশানে মায়ের মৃতদেহের সামনে বিয়ে সারেন তিনি। বুধবার বাড়িতে কেউ না থাকার সুযোগকে কাজে লাগিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হন মা। রাতে বাড়ি ফিরে স্বামী দেখেন স্ত্রী-র ঝুলন্ত দেহ। খবর দেওয়া হয় স্থানীয় থানায়।
পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। এরপর দেহ শ্মশানে শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হলে, সেখানেই মায়ের মৃতদেহের সামনে বিয়ে করেন মেয়ে। সূত্রের খবর, মায়ের ইচ্ছে ছিল একমাত্র মেয়ের বিয়ে দেখার। তাই মায়ের মৃত্যুর পর তাঁর ইচ্ছেপূরণ করতেই শ্মশানেই বিয়ে করেন মেয়ে। মেয়ে জানান, বেশ কয়েকদিন ধরেই মা মানসিক ভাবে অসুস্থ ছিলেন। তাঁর বিয়ে নিয়েও খুব চিন্তা করতেন। তাই মায়ের শেষকৃত্যের আগে বিয়ে করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − eight =