ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি

মঙ্গলবার সকাল থেকে বঙ্গবাসীর সবার নজর ছিল সুপ্রিম কোর্টের দিকে। রাজ্যের সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা সংক্রান্ত মামলার এদিন কোনও নিষ্পত্তি হয় কি না, সেই দিকেই নজর ছিল সব মহলের। এদিন বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং সঞ্জয় কুমারের বেঞ্চে এই মামলা ওঠার কথা ছিল। তবে সুপ্রিম কোর্টের বিচারপতি দীনেশ মহেশ্বরী এবং বিচারপতি সঞ্জয় কুমারের বেঞ্চ জানায়, পূর্ণাঙ্গ শুনানির জন্য যে সময়ের দরকার, সেই সময় আজ ছিল না। আর সেই কারণেই মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। এদিন এই মামলার শুনানি পিছিয়ে আগামী ২৪ এপ্রিল শুনানি হতে পারে, এমনটাই সূত্রে খবর। অর্থাৎ, মোট পাঁচবার পিছালো এই ডিএ মামলার শুনানি।
এদিকে সুপ্রিম কোর্টে ফের একবার এই মামলা পিছিয়ে যাওয়া প্রসঙ্গে প্রশ্ন করা হলে ইউনিটি ফোরামের পক্ষ থেকে দেবপ্রসাদ হালদার জানান,’আমাদের আইনজীবীরা উপস্থিত হয়েছিলেন। কিন্তু, এদিন শুনানি হয়নি। আগামী ২৪ তারিখ এই মামলার শুনানি হতে পারে সুপ্রিম কোর্টে।’
প্রসঙ্গত, রাজ্যের সরকারি কর্মচারীদের একাংশ দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে বকেয়া মহার্ঘভাতার দাবিতে। প্রায় মাস চারেক আগে সুপ্রিম কোর্টে একটি স্পেশাল লিভ পিটিশন দাখিল করেছিল সরকারি কর্মচারীদের সংগঠন। দাবি ছিল কেন্দ্রীয় হারে মহার্ঘভাতা। কিন্তু সেই মামলার শুনানি বার বার পিছিয়ে যাচ্ছে শীর্ষ আদালতে। প্রথম শুনানি হওয়ার কথা ছিল গত বছরের শেষের দিকে। ডিসেম্বরের ৫ তারিখ। কিন্তু সেই সময় শুনানি হয়নি। তারপর জানুয়ারিতেও শুনানি পিছিয়ে যায়। মার্চে মাসেও প্রথমে ১৫ তারিখ ও তারপর ২১ তারিখ শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। এদিকে বকেয়া মহার্ঘভাতার দাবিতে আন্দোলনের সুর ক্রমেই জোরালো হচ্ছে। সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চ দিল্লিতে গিয়েও আন্দোলনে সামিল হয়েছে। আপাতত দুই দিনের ধরনা কর্মসূচির কথা রয়েছে তাঁদের দিল্লিতে। মঙ্গলবারই দিল্লিতে দুই দিনের ধরনার শেষ দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − seventeen =