অন্যের গোল নিজের বলে দাবি করে নেটদুনিয়ায় ‘ভিলেন’ রোনাল্ডো

গোল না করেও গোলের দাবি। অন্যের কৃতিত্বে ভাগ বসানোর অভিযোগ উঠল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে। যা নিয়ে সোশ্যাল মিডিয়া ধুইয়ে দিল সিআরসেভেনকে। অন্যের গোল নিজের বলে দাবি করে, তাতে সেলিব্রেশন করাটাকে সোশ্যাল মিডিয়া লজ্জাজনক বলে অভিহিত করেছে।
সোমবার উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচে গোল করা নিয়ে বিতর্কে জড়ান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের ৫৪ মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। ব্রুনো ফার্নান্ডেজের ক্রসে মাথা ছুঁইয়ে তিনি গোল করেছেন বলে দাবি করে বসেন রোনাল্ডো। এমন কী প্রথমে তাঁর নামে গোল দিয়েও দেওয়া হয়। পরে বদল করে ব্রুনোর নামে গোল দেয় ফিফা।

বক্সের বাঁ-দিক থেকে গোলের দিকে বল তুলেছিলেন ব্রুনো। অফসাইডের ফাঁদ কাটিয়ে বক্সে ঢুকে পড়েন রোনাল্ডো। তাঁর মাথার কাছ দিয়ে বল জালে জড়িয়ে যায়। প্রথম খালি চোখে দেখে মনে হচ্ছিল, রোনাল্ডোর গোল বুঝি! কিন্তু পরে দেখা যায়, বলটি রোনাল্ডোর মাথা স্পর্শই করেনি। রিপ্লে-তে পরিষ্কার দেখা যায়, বল মাথায় কাছ দিয়ে গিয়েছে। কিন্তু বলের অভিমুখ পরিবর্তন হয়নি।তবে সেই গোলটি হওয়ার পরেই তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উল্লাস করতে থাকেন রোনাল্ডো।

দু’হাত তুলে সমর্থকদের অভিবাদন জানান। প্রথমে তাঁর নামেই গোলটি দেওয়া হয়। কিন্তু অনেকেই প্রশ্ন রোনাল্ডো তো নিজে বুঝেছিলেন, তাঁর মাথায় বল লেগেছে কিনা! তার পরেও কী ভাবে তিনি সেটি নিজের গোল বলে দাবি করলেন?

সোশ্যাল মিডিয়া রোনাল্ডোকে এই নিয়ে সমালোচনায় ধুইয়ে দিচ্ছে। অনেকেই রোনাল্ডোর এই দাবিকে অত্যন্ত লজ্জার বলে দাবি করেছেন। বড় বড় প্লেয়ার থেকে সাধারণ মানুষ রোনাল্ডোর এই গোলের দাবি নিয়ে রীতিমতো কটাক্ষ করতেও ছাড়ছেন না। অনেকে টিপ্পনি কেটে এটাকে বলছেন, ‘সরকারি ভাবে দ্য হেয়ার অৎ গড গোল’।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =