বিশ্বকাপে স্বপ্নভঙ্গের পর রিয়াল মাদ্রিদে অনুশীলনে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

চলতি কাতার বিশ্বকাপে স্বপ্নভঙ্গের পর এখন ক্লাব ফুটবলে নজর দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্কের ইতি করে পর্তুগালের মহাতারকা এখন নতুন ক্লাবের খোঁজে। এর আগে নিজের পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদের অনুশীলন ক্যাম্পে নিজের ট্রেনিং সেশন চালিয়ে যাচ্ছেন ‘সি আর সেভেন’। ইতালির ক্রীড়া সাংবাদিক ফাবরিজিও রোমানো টুইটারে এই খবরে আপডেট দিয়েছেন।

রোমানোর মতে, রিয়াল মাদ্রিদের সঙ্গে ‘সি আর সেভেন’-এর ভালো সম্পর্ক রয়েছে। তিনি স্প্যানিশ ক্লাবটির একজন তারকা স্ট্রাইকার। সেই প্রেক্ষিতে ক্লাব কর্তৃপক্ষের অনুমতি নিয়ে রোনাল্ডো রিয়াল মাদ্রিদের অনুশীলন ক্যাম্প অনুশীলন শুরু করেছেন। তবে ক্লাবের কোনও ফুটবলারের সঙ্গে নয়, একাই নিজের অনুশীলন করেছেন তিনি।

২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত রিয়ালে খেলেছেন রোনাল্ডো। স্পেনের ক্লাবের হয়ে ২৯২টি ম্যাচে ৩১১টি গোল করার পর জুভেন্টাসে চলে যান রোনাল্ডো। মাত্র তিন মরসুম ইতালির ক্লাবে কাটিয়ে সেখান থেকে রোনাল্ডো ফের চলে আসেন তাঁর পুরনো ক্লাব ম্যান ইউ-তে। শোনা যাচ্ছে ‘রেড ডেভিলস’-এর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর ফের স্প্যানিশ ক্লাবে নাকি তিনি ফিরতে পারেন। নয় বছর রিয়ালে থেকে জিতেছেন চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। তাছাড়া তার পাঁচ ব্যালন ডি’ওরের চারটিই এসেছিল এই ক্লাবে থাকতে। তাই শেষ পর্যন্ত তিনি পুরনো ক্লাবে ফিরে আসেন কিনা সেটাই দেখার।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + eleven =