গ্রীষ্মের শুরুতেই সংকট, জলের দাবিতে কোলিয়ারির সামনে বিক্ষোভ স্থানীয়দের

নিজস্ব প্রতিবেদন, অণ্ডাল: গ্রীষ্মের শুরুতেই খনি এলাকায় দেখা দিয়েছে পানীয় জলের সংকট দেখা দিয়েছে বলে দাবি। অণ্ডালের উখড়া গ্রামও তার ব্যতিক্রম নয়। গ্রীষ্মের শুরুতেই গ্রামের বিভিন্ন পাড়ায় দেখা দিয়েছে পানীয় জলের সংকট। এলাকার বেশিরভাগ পুকুর, কুয়োয় জলস্তর নেমে গিয়েছে। ফলে জল নিয়ে সংকট দেখা দিয়েছে গ্রামজুড়ে। অন্যান্য বছর মার্চ মাসের শুরু থেকে বাঁকোলা এরিয়ার শ্যামসুন্দরপুর কোলিয়ারি থেকে ট্যাংকারে করে পানীয় জল সরবরাহ করা হত উখড়া গ্রামে। এ বছর এখনও পর্যন্ত সেই ব্যবস্থা চালু করেনি কোলিয়ারি কর্তৃপক্ষ বলে অভিযোগ। দ্রুত পানীয় জল সরবরাহ করার দাবিতে শনিবার সকাল থেকে শ্যামসুন্দরপুর কোলিয়ারির গেটের সামনে অবস্থান বিক্ষোভে বসেছেন গ্রামবাসীদের একাংশ। গ্রামবাসীদের সঙ্গে বিক্ষোভে যোগ দিয়েছে তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের বেশ কয়েকজন সদস্যও।
বাসিন্দাদের পক্ষে গৌতম গড়াইয়ের দাবি, এলাকার কুয়ো, পুকুরের জলস্তর নেমে গিয়েছে। পানীয় জলের জন্য এলাকায় শুরু হয়েছে হাহাকার। জল সংগ্রহ করতে বাসিন্দাদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কোলিয়ারি কর্তৃপক্ষ প্রতিবছরের মতো যাতে এ বছরও ট্যাংকারে করে পানীয় জল সরবরাহ করে সেই দাবিতেই অবস্থান বিক্ষোভ বলে জানান তিনি।
উখড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান মিনা কোলের দাবি, ‘প্রতিবছরই গ্রীষ্মের সময় উখড়া গ্রামে পানীয় জলের সমস্যা হয়। শ্যামসুন্দরপুর কোলিয়ারি কর্তৃপক্ষকে ডিসেম্বর মাসেই জানিয়েছিলাম মার্চ মাসের শুরু থেকে জল সরবরাহ করার জন্য। তারা প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু এখনও জল সরবরাহ শুরু করেনি।’ বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে ফের আলোচনা করা হবে বলে জানান তিনি। তবে শ্যামসুন্দরপুর কোলিয়ারি কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − four =