মাঝ রাতে বাড়িতে ঢুকে আফগানিস্তানের প্রাক্তন মহিলা সাংসদকে খুন করল দুষ্কৃতীরা

নিজের বাড়িতেই খুন হলেন আফগানিস্তানের (Afghanistan) প্রাক্তন মহিলা সাংসদ। গুলি করে হত্যা করা হয় আফগানিস্তানের প্রাক্তন সাংসদ মুরসাল নাবিজাদা (Mursal Nabizada) ও তাঁর দেহরক্ষীকে।  জানা গিয়েছে,  শনিবার অজ্ঞাতপরিচয় কয়েকজন হামলাকারী ওই প্রাক্তন সাংসদের কাবুলের (Kabul) বাড়িতে ঢুকে পড়ে। এলোপাথাড়ি গুলি চালিয়ে তাঁকে ও তাঁর দেহরক্ষীকে খুন করা হয়।

পুলিশ জানিয়েছে, মধ্যরাত ৩টে নাগাদ মুরসালের বাড়ির ভিতরে প্রবেশ করে আচমকা হানা দেন কয়েক জন দুষ্কৃতী। বাড়িতে ঢুকে গুলি চালাতে শুরু করেন তাঁরা। ওই গুলিবর্ষণের ফলে মারা যান মুরসাল এবং তাঁর এক দেহরক্ষী। মুরসালের ভাই এবং আরও এক নিরাপত্তারক্ষী সেই সময় বাড়িতে ছিলেন। গুলিতে দু’জনেই জখম হয়েছেন।

তালিবানের (Taliban) ক্ষমতা দখলের পর হাতে গোনা যে কয়েকজন মহিলা সাংসদ কাবুলে থেকে গিয়েছিলেন, তাদের মধ্যে অন্যতম ছিলেন মুরসাল নাবিজাদা। ২০২১ সালে তালিবানের আফগানিস্তানের ক্ষমতা দখলের পর এই প্রথম পূর্ববর্তী সরকারের কোনও সাংসদকে গুলি করে হত্যা করা হল। আফগান পুলিশের তরফে জানানো হয়েছে, গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। কারা হামলা করেছে বা হামলার উদ্দেশ্য কী, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 3 =