অভীক-বিরুপাক্ষর বিরুব্ধে ফৌজদারি মামলা রুজু বিধাননগর আদালতে

কলকাতা : আর জি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের খুন-ধর্ষণ এবং উত্তরবঙ্গ গোষ্ঠীর দুই বিতর্কিত চিকিৎসক নেতা ডাঃ অভীক দে এবং ডাঃ বিরুপাক্ষ বিশ্বাসের বিরুব্ধে ফৌজদারি মামলা গ্রহন করেছে বিধাননগর আদালত।

ভারতীয় দন্ডবিধির ১৪৯/৩২৩/৩৪১/৫০৬ ধারা এবং ৩৪ ধারায় হুমকি, শারিরীক নির্যাতন ইত্যাদি অভিযোগে এই ফৌজদারি মামলা শুক্রবার সল্টলেক আদালত গ্রহন করে। গত রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনের ভোট গননার সময় এই দুই লবির প্রভাবশালী ডাক্তার এবং তাঁদের সতীর্থরা পিপল ফর বেটার ট্রিটমেন্ট (পিবিটি)-এর সভাপতি ডাঃ কুনাল সাহাকে ঘেরাও করে হামলা চালায়। ডাঃ সাহার অভিযোগ, পুলিশও এই দুই ডাক্তারকে রাজনৈতিক কারনে আড়াল করে।

আমেরিকা নিবাসি ডাঃ কুণাল সাহা কিছুদিন আগে ভারতে আসেন এবং এ বিষয়ে অভিযোগ দায়ের করেন আদালতে। শনিবার কুণালবাবু এই প্রতিবেদককে জানান, বিধাননগরের মুখ্য বিচারক এই ফৌজদারি মামলা গ্রহন করেছেন। আগামী ৫ অক্টোবর সক্ষ্যগ্রহণের দিন ঠিক হয়েছে।

প্রসঙ্গত, ডাঃ বিশ্বস এবং ডাঃ দে দুজনেই রাজ্য মেডিক্যাল কাউন্সিলের সদস্য এবং মেডিক্যাল কলেজের ‘হুমকি সংস্কৃতি’-র সঙ্গে যুক্ত বলে অভিযোগ উঠেছে।

যদিও এই অভিযোগ উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন মেডিক্যাল কাউন্সিলের ‘পিনাল ও এথিক্স কমিটি’-র প্রাক্তন সদস্য বিরুপাক্ষ। তাঁর দাবি, “রাজ্যের কোনও মেডিকেল কলেজে এতদিন তাঁর বিরুদ্ধে একটাও অভিযোগ ছিল না। এখন যেগুলো বলা হচ্ছে, সেগুলো কিছু মানুষ তাঁদের ব্যক্তিগত শত্রুতা এবং রাজনৈতিক উদ্দেশ্য থেকে করছেন।”

আর জি কর হাসপাতালের ঘটনায় ইতিমধ্যে তাঁকে সাসপেন্ড করেছে রাজ্য মেডিকেল কাউন্সিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + twenty =