উল্টোডাঙায় উড়ালপুলে ফাটল, ছড়াচ্ছে আতঙ্ক

কলকাতা: উড়ালপুলে ফাটল। তার জেরেই চাঞ্চল্য ছড়াল এলাকাবাসীর মধ্যে। ইএম বাইপাস থেকে লেকটাউন যাওয়ার পথে যে উড়ালপুল রয়েছে, তাতেই ফাটল চোখে পড়ে স্থানীয় বাসিন্দাদের। ব্রিজ থেকে নামার দিকে সংযোগস্থলের একটি পিলারে ফাটল দেখতে পান এলাকার বাসিন্দারা। স্থানীয়দের দাবি, গত কয়েকদিন ধরেই ব্রিজের পিলারের ওই ফাটল তাঁদের চোখে পড়ে। বুধবার সকাল থেকে এ নিয়ে শোরগোল পড়ে যায়। ২০১৯ সালে এই উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। ২০২১ সালে কাজও করেন ইঞ্জিনিয়াররা।শঙ্কর তালুকদার নামে এলাকার এক বাসিন্দা বলেন, ‘আমরা অনেক দিন ধরে এই ফাটল দেখতে পাচ্ছি। খুবই ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়। আমরা প্রতিদিন যাতায়াত করি।’ আর এক বাসিন্দার দাবি, দেখে বোঝা যাচ্ছে, পুরো ব্রিজটা বসে যাচ্ছে।

২০১০ সালে ম্যাকিন টস বার্ন নামে একটি সংস্থা এই উড়ালপুল তৈরি করেছিল। ২০১৯ সালে ব্রিজ বন্ধ করে পরীক্ষা করা হয়েছিল। তারপরও ফের এই অবস্থা হওয়ায় ক্ষুব্ধ এলাকার মানুষজন। বছর কয়েক আগে ইএম বাইপাসমুখী উল্টোডাঙা উড়ালপুলের একাংশ ভেঙে গিয়েছিল। লরি পড়ে গিয়েছিল নীচের খালে। তারপর থেকে দীর্ঘদিন ইএম বাইপাস মুখী উড়ালপুলটি বন্ধ রাখা হয়েছিল। এবার লেকটাউনমুখী উড়ালপুলে ধরা পড়ল ফাটল।

২০১৯ সালের ৯ জুলাই উড়ালপুলের পিআর ক্যাপে বড়সড় ফাটল ধরা পড়েছিল। এরপরই সেটি বন্ধ করে দেওয়া হয়েছিল। কলকাতা পুলিশের তরফে বিজ্ঞপ্তি দিয়ে কাজ বন্ধ রাখা হয়েছিল।২০২১ সালে ১৮ নভেম্বর মাসে এই লেকটাউনমুখী উড়ালপুলে বেশ কিছু কাজ হয়। ২২ নভেম্বর পর্যন্ত ব্রিজ বন্ধ রেখে কাজ করেছিল কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির ইঞ্জিনিয়াররা। সেই সময়ে উড়ালপুলের স্বাস্থ্য দুর্বল থাকায় চারটি অস্থায়ী লোহার পিলার বসানো হয়েছিল সেখানে। আর এবার লেকটাউনের দিকে নামার ঠিক ১০০ মিটার আগেই পিলারের দু’দিকে ফাটল ধরা পড়ায় চাঞ্চল্য তৈরি হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + five =