বিধায়ক পদ থেকে পার্থর অপসারণ চেয়ে বেহালায় লিফলেট বিলি সিপিএমের

পার্থ ইস্যুকে সামনে রেখে শাসকদলকে বিঁধতে পথে নামল সিপিএম। ‘চোর তাড়াও বেহালা বাঁচাও’ লিফলেট বিলি করা হচ্ছে বেহালার বাড়িতে বাড়িতে। বাম শিবির সূত্রে খবর, আগামী ১ মাস ধরে চলবে সিপিএমের এই কর্মসূচি। লিফট লেট বিলি করে আমজনতার সামনে আনা হয়েছে এলাকার বিধায়ক শূন্য অবস্থার কথা। এই লিফলেটে লেখা হয়েছে, চাকরিচোর, ঘুষখোর, হাজতবাসী অপদার্থ বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণ চাই। এর নিচে অনেক যুক্তি লেখা। বেহালাবাসীর বঞ্চনা নিয়ে সিপিএম উদ্বেগ প্রকাশও করা হয়েছে এই লিফলেটে। সঙ্গে তোলা হচ্ছে তাঁর বিধায়ক পদ খারিজের দাবিও।
এদিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেপ্তার হওয়ার পর তাঁকে ছেঁটে ফেলে তৃণমূল। সঙ্গে কেড়ে নেওয়া হয় মন্ত্রিত্বও। তবে বিধায়ক পদ খারিজ হয়নি। আর সেই কারমেই এই বিধায়ক পদ খারিজের দাবিতে এমন নয়া এক পন্থা নিল সিপিএম নেতৃত্ব। সূত্রে খবর, এই লিফলেট বিলি কর্মসূচিতে অংশ নেন কলকাতা জেলা সিপিএম সম্পাদক কল্লোল মজুমদার, সিপিএম নেতা কৌস্তভ চট্টোপাধ্যায়-সহ বেশ কয়েকজন।
প্রসঙ্গত, বেহালা পশ্চিম কেন্দ্রের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়। এই কেন্দ্র থেকে তিনি একাধিকবার জিতেছেন। তবে বর্তমানে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তিনি জেলবন্দি। ফলে আপাতত বিধায়কশূন্য বেহালা পশ্চিম। ফলে সেখানে বিধায়কের তরফে কাজগুলি সব বন্ধই রয়েছে। অন্তত বিরোধীদের অভিযোগ তেমনই। আর এই প্রসঙ্গ টেনেই সিপিএমের দাবি, বিধায়ক পদ ছাড়ুন পার্থ চট্টোপাধ্যায়। এই মর্মে এই লিফলেট তৈরি সিপিএমের তরফ থেকে। আর এই লিফলেট বেহালা পশ্চিম কেন্দ্রের অন্তর্গত বাড়িগুলিতে বিলি করা হবে বলে জানানো হয়েছে কলকাতা জেলা সিপিএম নেতৃত্বের তরফ থেকে। তবে সিপিএমের এই কর্মসূচিকে অবশ্য তেমন গুরুত্ব দিতে নারাজ রাজ্যের শাসকদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 4 =