ধূপগুড়িতে শুরু গণনা, প্রাথমিক ট্রেন্ডে এগিয়ে তৃণমূল

ধূপগুড়িতে শুরু গণনা, প্রাথমিক ট্রেন্ডে এগিয়ে তৃণমূলের নির্মলচন্দ্র। পোস্টাল ব্যালটের গণনা শুরু হওয়ার পর প্রথম পর্যায়ে এগিয়ে গেল তৃণমূল। উপ নির্বাচনের তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়। প্রার্থী বলেন, ‘মর্নিং শোস দ্য ডে। বিজেপির কোনও কৌশল কাজ করবে না।’ ২০১৬ সালে শেষবার তৃণমূল জিতেছিল এই কেন্দ্রে। পঞ্চায়েত নির্বাচনে অবশ্য এই এলাকায় এগিয়ে যায় তৃণমূল।

এদিকে ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে এই উপ নির্বাচন বাংলার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।এই নির্বাচন থেকে আঁচ করা যাবে বিজেপির জনপ্রিয়তা। সেই কারণেই বাংলার রাজনৈতিক মহল তাকিয়ে রয়েছে নির্বাচনের ফলাফলের দিকে। সব দলের শীর্ষনেতারা প্রচারে গিয়েছিলেন এই বিধানসভা কেন্দ্রে। ফলে বাংলার মানুষের পালস বুঝতে অনেকটাই সাহায্য করবে ধূপগুড়ির এই উপনির্বাচন।

এদিকে নির্বাচন কমিশন সূত্রে খবর, জলপাইগুড়ির উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে সকাল ৮ টা থেকে শুরু হয়েছে গণনা।ইভিএম ছাড়াও পোস্টাল ব্যালট, ইলেকট্রনিক্যালিক ট্রান্সমিটেড পোস্টাল ব্যালটেরও গণনা হবে। দুটি ঘরে মোট ১৪টি টেবিলে প্রায় ১০০ জন গণনাকর্মী রয়েছেন। মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৬৯ হাজার ৪১৬ জন। মোট ১০ রাউন্ড গণনা হবে।

এই উপ নির্বাচনে মোট ২৬০ টি বুথে ভোট পড়েছে ৭৮.১৯ শতাংশ। ২০১৬ সালে এই কেন্দ্রে ভোট পড়েছিল ৮৮ শতাংশ, ২০২১-এর বিধানসভা নির্বাচনে ভোট পড়েছিলো ৮৭ শতাংশ। বিজেপি বিধায়ক বিষ্ণু পদ রায়ের আকস্মিক মৃত্যুর পর ফাঁকা ছিল এই আসন। সে কারণেই হয় এই উপ নির্বাচন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 9 =