মাঠে ফিরলেন বিতর্কিত ঈশান

মানসিক স্বাস্থ্যের দোহাই দেখিয়ে গত বছরের প্রোটিয়া সফরের মাঝপথে দেশে ফিরে এসেছিলেন ঈশান কিষাণ। বোর্ড তাঁর সেই সিদ্ধান্তে নাক গলায়নি। ভারতীয় টিমের প্রত্যেক ক্রিকেটারের ভালো-খারাপ দিক নজর রাখে বিসিসিআই। স্বাভাবিকভাবেই ঈশানকে সময় দিতে চেয়েছিল বোর্ড। বিসিসিআই ঝাড়খণ্ডের উইকেটকিপার ব্যাটারকে সেই সময় দিয়েওছিল। কিন্তু তারপরও ঈশান টিমকে তাঁর খবর না জানানোর পর বোর্ড পরিষ্কার জানিয়ে দেয় যে রঞ্জি ট্রফিকে সকলকে প্রাধান্য দিতে হবে। বোর্ডের নির্দেশের পরও ঝাড়খণ্ডের হয়ে রঞ্জি ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলেননি ঈষান কিষাণ। তারপর থেকে শোনা গিয়েছে, বোর্ডের চুক্তি থেকে বাদ পড়তে পারেন তিনি। আসলে ঈশান কিষাণের মতো আইপিএল মোডে চলে যাওয়া ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ বোর্ড। এই পরিস্থিতিতে এ বার ২২ গজে ফিরলেন ঈশান।

২৬ ফেব্রুয়ারি ডিওয়াই পাটিল টুর্নামেন্টে ফিরেছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ঈশানের মতো হার্দিক অবশ্য মানসিক স্বাস্থ্যের জন্য ২২ গজ থেকে দূরে ছিলেন না। তিনি বিশ্বকাপের সময় চোট পেয়ে মাঠ থেকে দূরে যেতে বাধ্য হয়েছিলেন। এ বার ডিওয়াই পাটিল টি-২০ টুর্নামেন্টে খেলতে দেখা গেল ঈশান কিষাণকে। আরবিআইয়ের হয়ে খেলছেন ঈশান। আইপিএল টি-২০ ফর্ম্যাটের খেলা। ডিওয়াই পাটিল টুর্নামেন্টও তা-ই। ফলে ক্রিকেটে মহলে অনেকেই বলছেন, বোর্ডের নির্দেশ মেনে রঞ্জিতে ঈশান খেলতে পারেননি ঠিকই, কিন্তু এ বার আইপিএলের প্রস্তুতি নিতে নেমে পড়লেন।

সোশ্যাল মিডিয়ায় আরবিআইয়ের জার্সিতে রুট মোবাইলের বিরুদ্ধে ঈশান কিষাণের উইকেটকিপিংয়ের ছবি ভাইরাল হয়েছে। প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ১৯২ রান তুলেছে রুট মোবাইল। ১৯৩ রানের টার্গেট তাড়া করতে গিয়ে ওপেনিংয়ে নেমে ১২ বলে ১৯ রান করেছেন ঈশান কিষাণ।

ঈশান রঞ্জি ট্রফিতে না খেলার পরই শোনা গিয়েছিল ডিওয়াই পাটিল টুর্নামেন্টের হাত ধরে আইপিএলের আগে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন। হলও সেটাই। রঞ্জিতে ঈশান খেলেননি কেন? এই প্রশ্ন ভারতীয় ক্রিকেট প্রেমীদের মুখে মুখে ঘুরছিল। ঝাড়খণ্ড ক্রিকেট বোর্ডের এক কর্তা এর আগে জানিয়েছিলেন ঈশান কেন রঞ্জিতে খেলছেন না তার কোনও কারণ তাঁদের জানা নেই। এ বার দেখার ঈশান ২২ গজে তো ফিরলেন, জাতীয় দলে কবে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 2 =