ডার্বি নিয়ে কাটল জট, মিলল পুলিশের অনুমতি

ডার্বি নিয়ে জট কাটল। অবশেষে এসে গেল পুলিশের অনুমতি। সূচি মেনে শনিবারই হবে মরসুমের প্রথম বড় ম্যাচ। কলকাতা লিগের বড় ম্যাচ অনুষ্ঠিত হবে যুবভারতী ক্রীড়াঙ্গনে। গতবছর কলকাতা লিগের ডার্বিতে বল গড়ায়নি। ইস্টবেঙ্গলকে ওয়াকওভার দেয় মোহনবাগান। ২০১৯ সালের পর কলকাতা লিগের ডার্বির বল গড়াতে চলেছে। মাঝের পাঁচ বছরে ডুরান্ড কাপ, আইএসএল, সুপার কাপে দুই প্রধান মুখোমুখি হলেও কলকাতা লিগের ডার্বি হয়নি। সেই আক্ষেপ মিটতে চলেছে। আইএফএ-র মুখেও কিছুটা স্বস্তির হাসি।

এবছর কলকাতা লিগে দুই প্রধানই আছে এক গ্রুপে। ১৩ তারিখ ডার্বির দিন আগেই ঘোষণা করে আইএফএ। তবে ভেনু ফাইনাল হচ্ছিল না। পুলিশের সবুজ সংকেত মিলতেই ছবি পরিষ্কার হয়ে গেল। দুপুর ৩ টে ১৫ থেকে শুরু হবে কলকাতা লিগের বড় ম্যাচ।

সাধারণ গ্যালারির জন্য টিকিটের দাম ঠিক করা হয়েছে ১০০ আর ১৫০ টাকা। ভিআইপি টিকিটের দাম রাখা হয়েছে ৫০০ আর ১২০০ টাকা। তবে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের তরফ থেকে সবুজ সংকেত এলেই ডার্বির টিকিটের দাম ফাইনাল হবে। আইএফএ আশাবাদী, প্রশাসনের তরফ থেকে সবুজ সংকেত এসে যাবে।

কলকাতা লিগে বিদেশি খেলানোর নিয়ম নেই। দেশিয় ফুটবলারদের কাছে হাউসফুল যুবভারতী বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে। ঘরোয়া লিগে দুরন্ত ছন্দে আছে ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচে টালিগঞ্জকে সাত গোলে উড়িয়ে দেওয়ার পর জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধেও পিছিয়ে পড়ে দাপুটে জয় ছিনিয়ে নেয় বিনো জর্জের ছেলেরা। অন্যদিকে মোহনবাগান ঘরোয়া লিগে একেবারে ছন্দে নেই। লিগের দুটো ম্যাচেই ড্র করেছে সবুজ-মেরুন। যদিও ডার্বির গুরুত্ব একেবারে আলাদা। মরসুমের প্রথম বড় ম্যাচ ঘিরে এখন থেকেই পারদ চড়তে শুরু করে দিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 10 =