নিকাশিনালা সাফাই না হওয়ায় স্কুল প্রাঙ্গণে জল জমার অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: স্কুলের নিকাশিনালা সাফাই না হওয়ার অভিযোগ। যার কারণে গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টির ফলে বিদ্যালয় প্রাঙ্গণে জমেছে বৃষ্টির জল। তার সঙ্গে বিদ্যালয়ের পাশেই রয়েছে একটি পুকুর। সেই পুকুরের জল নিষ্কাশন না হয়ে তা বিদ্যালয় প্রাঙ্গণে জমে যাওয়ায় জলমগ্ন হয়ে গিয়েছে গোটা চত্বর। ঘটনাটি পানাগড় বাজার হিন্দি হাইস্কুলের।
জানা গিয়েছে, শনিবার সকালে পানাগড় বাজার হিন্দি হাইস্কুলের মধ্যে অবস্থিত প্রাইমারি স্কুলের ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে ছাড়তে এসে বেহাল অবস্থা দেখে ক্ষুব্ধ হন অভিভাবকরা। অভিভাবকদের অভিযোগ, গোটা বিদ্যালয় চত্বরে জল জমে যাওয়ার কারণে মশার উপদ্রব বেড়েছে। যার ফলে ডেঙ্গি, ম্যালেরিয়া সহ নানা রোগ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। বিদ্যালয় চলাকালীন স্কুলের মধ্যে সাপ, ব্যাঙ সহ পোকামাকড় ভেতরে ঢুকে পড়ছে। গোটা বিদ্যালয় চত্বরে আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। আরও অভিযোগ, এই বিষয়ে অভিভাবকরা প্রাইমারি বিদ্যালয় কর্তৃপক্ষকে জানাতে গেলে, তারা স্পষ্ট জানায় যেহেতু প্রাইমারি স্কুল হাইস্কুলের অধীনে রয়েছে, সেই কারণে বিদ্যালয় রক্ষণাবেক্ষণের দায়িত্ব হাইস্কুলের। অভিভাবকরা বিষয়টি হাই স্কুলের প্রধান শিক্ষককে জানিয়েছেন।
অভিভাবকদের দাবি, বিদ্যালয়ের বেহাল অবস্থার কথা তাঁরা বহুবার অভিযোগ জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি। তাই আতঙ্কের মধ্যেই বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের প্রবেশ করতে হচ্ছে। যেহেতু পরীক্ষা চলছে, তাই পড়ুয়াদের বিদ্যালয়ে পাঠাচ্ছেন অবিভাবকরা। আগামী দিনে একই অবস্থা থেকে গেলে বিদ্যালয়ে ছেলে মেয়েদের পাঠাবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন অভিভাবকরা।
ঘটনার কথা জানতে পেরে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন কাঁকসা গ্রাম পঞ্চায়েতের প্রধান সুমনা সাহা। তিনি জানিয়েছেন, এই বিষয়ে ওই এলাকার যিনি পঞ্চায়েত সদস্য আছেন তাঁর সঙ্গে কথা বলে গোটা বিষয়ের রিপোর্ট নিয়ে দ্রুত কাজ শুরু করাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 4 =