অঙ্গনওয়াড়ির চাল চুরির অভিযোগ, পাচারের আগেই ধরলেন স্থানীয়রা!

নিজস্ব প্রতিবেদন, লাউদোহা: রেশন দুর্নীতি কাণ্ড নিয়ে রাজ্য ও রাজনীতি সরগরম। বর্তমানে রেশন দুর্নীতির অভিযোগে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জেলে রয়েছেন। রেশন দুর্নীতি কাণ্ড নিয়ে রাজ্যের শাসকদলের নেতা মন্ত্রীদের এভাবে জড়িয়ে পড়া নিয়ে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি থেকে শুরু করে সমস্ত রাজনৈতিক দলগুলিই বর্তমান রাজ্য সরকারের দিকে আঙুল তুলতে ছাড়ছে না।
ঠিক এরকমই আবহে মঙ্গলবার সকালে পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের রাঙামাটি গ্রামের একটি আইসিডিএস কেন্দ্র থেকে বেশ কয়েক বস্তা চাল পাচার করা হচ্ছে এমনটাই সন্দেহ হয় স্থানীয়দের। অভিযোগের তির আইসিডিএস কেন্দ্রের এক শিক্ষিকা সুষমা রুইদাসের দিকে। এমনটাও অভিযোগ উঠছে আইসিডিএস কেন্দ্রের এই কর্মীকে তৃণমূল কংগ্রেসের প্রায়ই সমস্ত অনুষ্ঠানে দেখা যেত। তিনি তৃণমূল কংগ্রেসের সভানেত্রী বলে অভিযোগ। একটা টোটোতে করে চাল পাচারের সময় স্থানীয়রাই লাউদোহা থেকে গৌরবাজার যাওয়ার রাস্তার মাঝেই টোটো আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন।
কেন ছোট ছোট শিশুদের খাবার এভাবে পাচার হবে? এমনটাই প্রশ্ন তোলেন এলাকাবাসীরা। যদিও এই ঘটনায় অভিযুক্ত আইসিডিএস কর্মীকে পাওয়া যায়নি। তবে খবর জানাজানি হতেই ঘটনাস্থলে পৌঁছয় লাউ দোহার ফরিদপুর থানার পুলিশ। এছাড়াও পৌঁছন দুর্গাপুর ফরিদপুর ব্লক সভাপতি তথা জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ সুজিত মুখোপাধ্যায় ও দুর্গাপুর ফরিদপুর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক অর্ঘ্য মুখোপাধ্যায়ও আসেন।
স্থানীয় বাসিন্দা তথা ঘটনার প্রত্যক্ষদর্শী শেখ আনারুলের দাবি, আইসিডিএস কেন্দ্র থেকে চাল বার করার সময় তিনি অভিযুক্ত শিক্ষিকাকে জিজ্ঞাসা করেন চালটা কোথায় যাচ্ছে? তিনি তা¥কে উত্তর দেন চাল যাবে শ্রীকৃষ্ণপুর গ্রামের একটা আইসিডিএস কেন্দ্রে। সেই কেন্দ্রে চাল প্রয়োজন, তাই এই কেন্দ্র থেকে ধার দেওয়া হচ্ছে। সন্দেহ হওয়ায় সেই চাল ভর্তি টোটোর পিছন ধাওয়া করন তিনি। দেখতে পান শ্রীকৃষ্ণপুর না গিয়ে টোটোটি যাচ্ছে লাউদোহার দিকে। রাস্তায় টোটো আটকে চালককে জিজ্ঞাসা করলে তিনি তার সঠিক উত্তর দিতে না পারায়, ঘটনাস্থলে প্রচুর স্থানীয় বাসিন্দা জড়ো হন।
ঘটনাস্থলে পৌঁছে দুর্গাপুর ফরিদপুর ব্লক সভাপতি সুজিতবাবু জানান, একটা সময় ওই আইসিডিএস কর্মী তৃণমূলের সভানেত্রী ছিলেন, বর্তমানে তিনি তৃণমূলের কেউ না। তিনি একজন আইসিডিএস কেন্দ্রের কর্মী মাত্র। পাশাপাশি সুজিতবাবু এও জানান, এভাবে শিশুদের খাবারের চাল যে চুরি করার চেষ্টা করেছে, তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =