স্নানের জন্য দুই পাড়ার সংঘর্ষের অভিযোগ, আহত দু’পক্ষের ৩

নিজস্ব প্রতিবেদন, অণ্ডাল: অণ্ডালের সিদুলি গ্রামের দু’টি পাড়ার মধ্যে স্নান করাকে কেন্দ্র করে সংঘর্ষ বাধে বলে অভিযোগ। আহত দু’পক্ষের তিনজন। ঘটনাস্থলে বুধবার পৌঁছেছিল অণ্ডাল থানার বনবাহাল পাহাড়ের পুলিশ। বৃহস্পতিবার সকালেও এলাকায় রয়েছে পুলিশ পিকেট। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
জানা গিয়েছে, দুই পাড়ার সীমানায় রয়েছে একটি জলের রিজার্ভার, সেখানেই দুই পাড়ার বহু মানুষ স্নান করা থেকে সেই জল নিয়ে ব্যবহারিক কাজে লাগান। বুধবার বিকেল সাড়ে চারটে থেকে পাঁচটা নাগাদ ওই রিজার্ভারে স্নান করতে আসেন বেদ (ঘুলগুলিয়া)পাড়ার কয়েকজন যুবক, সেখানে আগে থেকেই ছিলেন এলাকার বাউড়িপাড়ার কিছু লোকজন। বেদপাড়ার (ঘুলগুলিয়া) লোকেদের অভিযোগ, রিজার্ভারের কাছে এই মহিলাদের স্নান করার জন্য একটা জায়গা করা আছে, বাউরিপাড়া লোকেরা সেই দিকে বারবার চলে যেতেই ঘুলগুলিয়া পাড়ার লোকেরা প্রতিবাদ জানান। আর তাতেই বাধে সংঘর্ষ বলে অভিযোগ।
জলের রিজার্ভারের কাছেই সেই মুহূর্তে সামান্য হাতাহাতি হলেও, রাত প্রায় ৯টা নাগাদ বাউড়িপাড়ার লোকেরা বেদপাড়া যা ঘুলগুলিয়া পাড়া নামে পরিচিত, সেখানে গিয়ে তাঁদের বাড়িতে ভাঙচুর চালান এবং ব্যাপক মারধর করেন বলে বেদপাড়ার লোকেদের অভিযোগ। ঘুলগুলিয়া পাড়ার হাতুড়ি বেদ ও রাজা হরিজনরা অভিযোগ করেন, মহিলাদের স্নান করার জায়গায় বাউরিপাড়ার ছেলেদের যেতে নিষেধ করতেই তাঁদের ওপর হামলা হয়। ঘটনায় বেদপাড়ার বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুর এবং শিশু থেকে মহিলা সকলের ওপরেই বাউরি পাড়ার লোকেরা হামলা চালান বলে অভিযোগ।
বাউরিপাড়ার আহত এক যুবকের দাবি, এই মারামারির ব্যাপারে কিছুই জানতেন না, পাড়ায় মারামারি হচ্ছে তা ছাড়াতে গিয়েই তাঁর ওপর হামলা চালান ঘুলগুলিয়া পাড়ার কয়েকজন। তিনি চিকিৎসাধীন। এই সংঘর্ষে ঘুলগুলিয়া পাড়ার একজনের আঘাত গুরুতর হওয়ায় বর্তমানে তিনি দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =