রাস্তার বেহাল দশার অভিযোগ, ক্ষোভে ফুঁসছেন এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: কাঁকসার আড়া শিবতলা থেকে গোপালপুর উচ্চ বিদ্যালয় পর্যন্ত রাস্তার বেহাল দশা বলে দাবি। রাস্তার বেহাল দশার জন্য ক্ষোভে ফুঁসছেন এলাকার মানুষ। গ্রামবাসীর বক্তব্য, প্রায় দু’ কিলোমিটার রাস্তার একাধিক জায়গায় খানাখন্দে ভর্তি। বর্ষা নেমে যাওয়ায় বৃষ্টির জলে খানাখন্দে জল জমে ভয়াবহ আকার ধারণ করেছে। একটু বেসামাল হলেই গর্তের জলে পরে আহত হচ্ছেন অনেকেই। রীতিমতো আতঙ্কের মধ্যেই ওই রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে এলাকার মানুষকে।
রাস্তার দুই প্রান্তে দু’টি বেসরকারি কলেজ সহ ওই রাস্তার এক প্রান্তে রয়েছে গোপালপুর উচ্চ বিদ্যালয়। এলাকার অন্যতম প্রধান রাস্তা এটি। তাই এলাকার মানুষের পাশাপাশি বহু ßুñল-কলেজের ছাত্র ছাত্রীদের যাতায়াত করতে হয় এই রাস্তা দিয়েই। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রশাসন বলে কিছু আছে বলে তাঁদের মনে হয় না। তা হলে এমন বেহাল রাস্তা নিশ্চয়ই সংস্কার করা হত। পঞ্চায়েত ভোটের আগেও পথশ্রী ও রাস্তাশ্রী প্রকল্পে অনেক রাস্তাই নতুন করে গড়ে ওঠে, কিন্তু ব্রিটিশ আমলে নির্মাণ হওয়া এই রাস্তা সংস্কারের যোগ্য বলে মনে করে না প্রশাসন থেকে শাসকদল কেউই। স্থানীয় বাসিন্দা এবং এলাকার চাকুরিজীবীদের একাংশের অভিযোগ, ওভারলোডেড যান চলাচল করে বলেই এরকমভাবে রাস্তা বেহাল হয়েছে।
এলাকাবাসী রচনা মিশ্রর দাবি, রাস্তা অত্যন্ত বেহাল। পঞ্চায়েতে আবেদন করা হয়েছিল কিন্তু কোনও উদ্যোগ নেওয়া হয়নি। ভোটের আগে ভাবা হয়েছিল রাস্তা সারাই হবে, কিন্তু তাও হয়নি। কেন রাস্তা খারাপ যাদের দায়িত্ব রয়েছে তারাই জানেন। পকেটে টাকা ঢুকছে আর রাস্তার সংস্কারের নামে সাধারণ মানুষ ভুগছে। রচনাদেবী জানান, ওভারলোডেড গাড়ি যাতায়াতের জন্য এরকম হচ্ছে।
কাঁকসা ব্লকের তৃণমূলের সহ-সভাপতি হিরন্ময় ব¨্যােপাধ্যায় জানিয়েছেন, পঞ্চায়েত নির্বাচনের কারণেই রাস্তাটি সংস্কার করা হয়নি। বিষয়টি তারা সংশ্লিষ্ট আধিকারিকদের জানাবেন এবং দ্রুত সমস্যা সমাধানের উদ্যোগ নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + three =