অশীতিপর মার্কিনি বৃদ্ধকে প্রতারণা করতে গিয়ে ধৃত ২

কলকাতা পুলিশের সাইবার ক্রাইমের বিশেষ সাফল্য। লালবাজার সাইবার ক্রাইম সূত্রে খবর, একটি বিশেষ সূত্রে তাদের কাছে খবর আসে যে কয়েকজন প্রতারক মার্কিন এক নাগরিক জর্জ অ্যালবার্ট শ্লিফকিনের সঙ্গে আর্থিক প্রতারণা করার চেষ্টা করছে। এই জর্জ অ্যালবার্ট মার্কিন যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের বাসিন্দা বলেও জানা যায়।
দ্রুত কলকাতা পুলিশের তরফ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই অর্থাৎ ফেডেরাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের সঙ্গে যোগাযোগ করা হয়।এরপরই এফবিআই-এর তরফ থেকে জানানো হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের ডেলাওয়ারে সত্যিই বাস করেন অশীতিপর বৃদ্ধ জর্জ অ্যালবার্ট শ্লিফকিন।এই বৃদ্ধের সঙ্গেই গত ৯ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে আর্থিক প্রতারণার চেষ্টাও করা হয়েছিল। তবে তাঁকে এই আর্থিক প্রতারণার হাত থেকে বাঁচান তাঁরই ব্যাঙ্ক পিএনসি-র ম্যানেজার।ব্যাঙ্কের ম্যানেজারের সন্দেহ হওয়ায় যে ১০ হাজার মার্কিন ডলার তিনি অন্য একটি অ্যাকাউন্টে পাঠাতে যাচ্ছিলেন তা বন্ধ করেন।কারণ, ম্যানেজারের সন্দেহ হয় এটি আদতে একটি ভুয়ো অ্যাকাউন্ট।ফলে শেষ পর্যন্ত আর্থিক ক্ষতির হাত থেকে বাঁচেন ওই মার্কিনি বৃদ্ধ।
তবে এই ঘটনায় যে তথ্য কলকাতা পুলিশের সাইবার থানার হাতে আসে তার তদন্তে নেমে বছর ২২ এর ফারদিন হোসেন এবং বছর ২৫-এর ফারহান খানকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ।ঘটনার তদন্তে নেমে গ্রেপ্তারির সময় তাঁদের কাছ থেকে মেলে মোবাইল এবং ল্যাপটপ। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করা হলে ঘটনার সত্যতা স্বীকারও করে নিয়েছে বলে জানানো হয়েছে কলকাতা পুলিশের সাইবার থানা সূত্রে। পাশাপাশি এও জানানো হয়েছে, ফারদিন এন্টালির ডাঃ সুরেশ সরকার রোডের বাসিন্দা আর ফারহান এন্টালির ইসমাইল স্ট্রিটের বাসিন্দা। এরপর শুক্রবার তাদের আদালতে তোলা হলে ২৮ জুন পর্যন্ত পুলিশি হেপাজতের নির্দেশ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − twelve =