কয়লা কাণ্ডে অভিযুক্ত অনুপ মাজির শর্তসাপেক্ষে জামিন

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: বিগত তিন বছর সুপ্রিম কোর্টের রক্ষা কবজে থাকার পর মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে ১০ লাখ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে জামিন পেলেন কয়লা কাণ্ডে অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী এই নির্দেশ দেন।
কয়লা কাণ্ডে ২১ মে চার্জ গঠনের পর ট্রায়াল শুরু হবে। কয়লাকাণ্ডের মূল কিং পিন লালাকে এই শুনানিতে অংশগ্রহণ করতে হবে এবার থেকে এবং তদন্তে সহযোগিতা করতে হবে। পুরুলিয়া জেলার যেখানে তাঁর বাড়ি, সেই এলাকার ৫০ মিটারের বাইরে তিনি বেরতে পারবেন না যতদিন না ট্রায়াল শেষ হচ্ছে।
উল্লেখ্য, কয়েক বছর ধরে সুপ্রিম কোর্টের রক্ষাকবচে ছিলেন অবৈধ কয়লা কাণ্ডের মূল কিংপিন লালা। তাই তাঁকে গ্রেপ্তার করা যায়নি, কোনও সরকারি এজেন্সির পক্ষ থেকে। ইতিমধ্যেই কয়লা পাচার কাণ্ডের বেশকিছু চার্জশিট জমা পড়েছে। আগামী ২১ মে কয়লা কাণ্ডের ফাইনাল চার্জশিট জমা দেওয়ার জন্য সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী নির্দেশ দিয়েছেন। অপরদিকে সিবিআই লালাকে না পেয়ে বা জিজ্ঞাসাবাদ করতে না পেরে এই তদন্ত সম্পূর্ণ করতে পারছিল না। কয়লা কাণ্ডের ট্রায়াল শুরুর আগে তাই মূল অভিযুক্ত এদিন উপস্থিত হলেন আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 16 =