হাওড়া স্টেশনে হকার ও আরপিএফের সংঘর্ষ, বিক্ষোভ ও লাঠিচার্জে উত্তেজনা

হাওড়া: হকার বিক্ষোভকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়া স্টেশন । শনিবার দুপুরে হকারদের বিক্ষোভকে কেন্দ্র আরপিএফের সঙ্গে সংঘর্ষ বাধে হাওড়া স্টেশনে। ওল্ড কমপ্লেক্সের ৫ নম্বর প্ল্যাটফর্মে হকার-আরপিএফ হাতাহাতি, লাঠিচার্জকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় স্টেশন চত্বর।
অভিযোগ, স্টেশনের ভেতরে হকারি করতে বাধা দেওয়ায়û হাওড়া বিক্ষোভ কর্মসূচি নেয় হকার ইউনিয়নের সদস্যরা। সেই কর্মসূচিতে অংশ নিতে হাওড়া স্টেশনে হকাররা আসতেই আরপিএফের আধিকারিকরা তাদের বাধা দেয়। এরপরই বচসাতে জড়িয়ে পড়ে হকার ও আরপিএফ কর্মীরা। উত্তপ্ত বচসা পরিণত হয় হাতাহাতিতে। স্টেশন চত্বরে এই গোটা ঘটনার জেরে যাত্রীদের মধ্যে তীব্র আতঙ্ক তৈরি হয়। শনিবারের এই ঘটনাতে বেশ কয়েকজন হকারকে আটক করা হয় বলেই আরপিএফ সূত্রে খবর। এদিকে অশান্তিùর জেরে স্টেশনে আসা নিত্যযাত্রীরা সমস্যার মুখে পড়েন।
চলতি সপ্তাহের বৃহস্পতিবারও হাওড়া স্টেশনের হকারদের সঙ্গে কর্তব্যরত আরপিএফের একপ্রস্থ অশান্তি হয়। হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের মধ্যে যে হকাররা বসেন তাঁদের সেখান থেকে তুলেদেওয়ার চেষ্টা করে আরপিএফ কর্মীরা। যদিও শেষপর্যন্ত বৃহস্পতিবার তাদের সরায়নি। শনিবার ঘটনা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ঘটনায় কয়েকজনকে আটক করেছে রেল পুলিশ। খবর সংগ্রহে আসা সাংবাদিকদের কাজেও বাধা দেওয়া হয় বলেও অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + eight =