ক্লাব ছাড়তে মরিয়া সিআর সেভেন, সরকারিভাবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে জানালেন আবেদন

অবশেষে যৌবনের উপবন তথা বার্ধক্যের বারাণসী ত্যাগ করার সিদ্ধান্ত নিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। সূত্রের খবর, খুব শিগগিরই ম্যান ইউকে বিদায় জানাতে চলেছেন । পর্তুগিজ মহাতারকা ম্যাঞ্চেস্টার ইউনাইটড ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন, ভাল কোনও প্রস্তাব এলে যেন ক্লাব তাঁকে বিক্রি করে দেয়। নিজের ট্রান্সফার রিকোয়েস্টে রোনাল্ডো সাফ বলে দিয়েছেন, আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চান তিনি। তাই তেমন কোনও অফার এলে গ্রহণ করতে চান। যদিও রোনাল্ডোকে কেনার জন্য সরকারিভাবে এখনও কোনও ক্লাব ইউনাইটেডের সঙ্গে যোগাযোগ করেনি।

সেটাই আশা রেড ডেভিলদের। ম্যান ইউ মনে করছে, রোনাল্ডোর যে বেতনের চাহিদা, তাঁর কেরিয়ারের শেষলগ্নে সেই চাহিদা পূরণ করে তাঁকে কেনার আগ্রহ তেমন কেউ দেখাবে না।

তবে রোনাল্ডো ক্লাব ছাড়তে বদ্ধপরিকর। গত মরশুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ৩৮ ম্যাচে ২৪ গোল করেছেন রোনাল্ডো। কিন্তু ক্লাবের পারফরম্যান্স একেবারেই ভাল নয়। চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি রেড ডেভিলস। প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থান পেয়ে মরশুম শেষ করেছে তারা। মরশুমের মাঝখানেই ম্যানেজার বদল করা হয় ম্যাঞ্চেস্টারে। সব মিলিয়ে ক্লাবের পারফরম্যান্সে বেশ হতাশ রোনাল্ডো। তাছাড়া দলের ব্যর্থতার জন্যও কাঠগড়ায় তোলা হয়েছে তাঁকে, সেটা ভালভাবে নেননি সিআর সেভেন। তাই চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের আশায় ক্লাব ছাড়তে চান তিনি। জানা গিয়েছে, সি আর সেভেনের এজেন্ট জর্জে মেন্ডেস চাইছেন পর্তুগিজ মহাতারকা জুভেন্তাসে ফিরে যান। সেই মতো ইটালির ক্লাবের কাছে প্রস্তাব রেখেছেন মেন্ডেস। জুভেন্তাসের পক্ষ থেকেও এই জল্পনা উড়িয়ে দেওয়া হয়নি। তবে আদৌ রোনাল্ডোকে ক্লাবে সই করানো যাবে কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে ক্লাব কর্তাদের মনে। আরও জানা যাচ্ছে, জুভেন্তাসে গেলে আর্থিকভাবেও ধাক্কা খাবেন রোনাল্ডো। তাঁর বেতন বেশ খানিকটা কমে যাবে বলেই ধারণা বিশেষজ্ঞদের।
গত বছরই জুভেন্টাস থেকে ম্যানচেস্টারে ফেরত আসেন ৩৭ বছরের রোনাল্ডো। এরপর থেকে রেড ডেভিলদের হয়ে সর্বোচ্চ স্কোরার (২৪ গোল) তিনিই। এমনকি প্রিমিয়ার লিগের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। কিন্তু দলের পারফরম্যান্স ছিল রীতিমত হতাশাজনক। লিগ টেবিলে ষষ্ঠ স্থানে শেষ করেছে ইউনাইটেড। যোগ্যতা অর্জন করা যায়নি চ্যাম্পিয়ন্স লিগেও। মূলতঃ এইসব হতাশা থেকেই নিজের প্রাণের চেয়েও প্রিয় লাল জার্সি ত্যাগ করার কথা ভাবছেন রোনাল্ডো। এমনটাই জানাচ্ছে সূত্র। যদিও ওল্ড ট্র্যাফোর্ডের দলটি রোনাল্ডোকে ধরে রাখতে ভীষণভাবেই মরিয়া। জানা যাচ্ছে, নতুন ম্যানেজার এরিক টেন হাগ রোনাল্ডোর সঙ্গে কাজ করতে বিশেষভাবে আগ্রহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =