চলচ্চিত্র উৎসবে মিঠুন নিয়ে বিতর্ক উস্কে দিলেন চিরঞ্জিৎ

কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিতের তালিকায় বাংলার অন্যতম সুপারস্টার মিঠুন চক্রবর্তীর নাম না থাকা নিয়ে শুরু হয় বিতর্ক। এবার সেই নিয়ে মুখ খুলতে দেখা গেল টলিউডের তারকা তথা বারাসতের বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তীকে। সোমবার তিনি জানান, চলচ্চিত্র উৎসবে মিঠুনকে না ডাকার পেছনে রাজনৈতিক কারণ আছে। মিঠুন চক্রবর্তী বিগত দিনে একটানা তৃণমূলের বিরুদ্ধে কথা বলছেন সেই কারণেই তাঁকে ডাকা হয়নি বলে দাবি চিরঞ্জিত চক্রবর্তীর। আর বারাসতের বিধায়কের এই মন্তব্যে নতুন করে আবার চাগিয়ে উঠল মিঠুন বিতর্ক।

প্রসঙ্গত, ১৫ ডিসেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হয় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে দেখা যায় অমিতাভ বচ্চনকে। সঙ্গে ছিলেন জয়া বচ্চনও। ছিলেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান। এছাড়াও মঞ্চে ছিলেন মহেশ ভাট, রানি মুখোপাধ্যায়, শত্রুঘ্ন সিনহা, কুমার শানু এবং অরিজিৎ সিং। এছাড়া ছিলেন প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। ছিলেন বাংলার নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসও। সঙ্গে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সহ টলিউডের একঝাঁক তারকা। কিন্তু দেখা যায়নি বিরোধী দলের সংস্পর্শে থাকা কোনও তারকাকে। আর এখানেই বাংলার অন্যতম সুপারস্টার মিঠুন চক্রবর্তীর অনুপস্থিতি ও আমন্ত্রণ না পাওয়া নিয়ে শাসক দলের বিরুদ্ধে আক্রমণ শানান বিরোধীরা । সেই প্রসঙ্গে বিরোধীদের সুরই শোনা গেল বারাসতের বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তী।

এর আগে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারট্যুইট করে শাসকদলকে বিদ্ধ করে লেখেন, ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চ মিঠুন চক্রবর্তীকে ছাড়া অসম্পূর্ণ। অন্য রাজ্যে সুপারস্টারদের ডেকে উদ্বোধনী মঞ্চ ভরানো হলেও নিজের রাজ্যের তারকাদের ব্রাত্য রাখা কেন?’ পাশাাপশি এও বলেন, ‘শিল্পের ক্ষেত্রে রাজনীতিকে দূরে রাখা উচিত।’ এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন দিলীপ ঘোষও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + fifteen =