উত্তরবঙ্গে মেঘভাঙা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ মুখ্যমন্ত্রীর

সিকিমে মেঘ ভাঙা বৃষ্টির জেরে বিধ্বস্ত উত্তরবঙ্গের কালিম্পং জেলায় যারা মারা গিয়েছেন রাজ্য সরকার তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার কালীঘাটে তার বাসভবন থেকে এই জেলার তিনটি শারদীয়া পুজোর উদ্বোধন করে বলেন, এই বিপর্যয় রংপোর কাছে রাজ্যের যে ১৪ জনের মৃত্যু হয়েছে তাদের নিকট আত্মীয়দের তিন লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

বৃহস্পতিবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতেই বসেছিল মন্ত্রিসভার বৈঠক। সেখানেই এই সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশে কালিম্পংয়ে যাচ্ছেন রাজ্যের চার মন্ত্রী। টানা তিনদিন ধরে তাঁরা কালিম্পংয়ে ক্যাম্প করে এলাকার ক্ষয়ক্ষতি খতিয়ে দেখবেন। দলে রয়েছেন শ্রীকান্ত মাহাতো, গোলাম রব্বানী, সাবিনা ইয়াসমিন এবং সত্যজিৎ বর্মন। ১৭ অক্টোবর তাঁরা কালিম্পংয়ের উদ্দেশে রওনা দেবেন। সেখানে টানা তিন দিন ক্যাম্প করে থেকে বিধ্বস্ত এলাকার ক্ষয়ক্ষতি সরেজমিনে খতিয়ে দেখবেন।

বৈঠক শেষে একথা জানান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। মন্ত্রী বলেন, সিকিমের ভয়াবহ বন্যার ফলে কালিম্পংয়ের বিস্তৃর্ণ এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছেন। এদিনের বৈঠকে এই বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। কালিম্পংকে পুনরাবস্থায় ফেরাতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী বলেন, ‘কালিম্পংয়ের পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী অত্যন্ত উদ্বিগ্ন। বিধ্বস্ত এলাকার পরিকাঠামো দ্রুত মেরামতের ওপরে নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন। তাই চার মন্ত্রীর নেতৃত্বে বিশেষ দল গঠন করে এলাকায় পাঠানো হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 11 =