বিজেপির রাজভবন অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি কলকাতায়

বিজেপির রাজভবন অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি কলকাতার রাজপথে। শুক্রবারের এই অভিযানে কলকাতা পুলিশ বাধা দিতেই অবস্থান বিক্ষোভ শুরু করেন বিজেপির যুব মোর্চার নেতা-কর্মীরা। তখনই বিজেপির যুব-মোর্চার নেতা কর্মীদের সঙ্গে শুরু হয় পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি।
প্রসঙ্গত, শুক্রবার দুপুরে রাজভবন অভিযান কর্মসূচি ছিল বঙ্গ বিজেপির। কালিয়াগঞ্জের ছাত্রী মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানাতেই রাজভবনে যাওয়ার উদ্যোগ নেয় বিজেপি। সেখানে যাওয়ার পথেই উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় রানি রাসমণি রোডে। ব্যারিকেড ভেঙে বিজেপি নেতারা এগোনোর চেষ্টা করলে তাঁদের আটকাতে যায় পুলিশ। এরপর বিজেপি নেতারা রাস্তায় বসে পড়েন। এরপর সেখান থেকেই বেশ কয়েকজনকে আটক করে নিয়ে যায় পুলিশ।
এদিকে বঙ্গ স্যাফ্রন ব্রিগেড সূত্রে খবর, এদিন বিজেপির পরিকল্পনা ছিল, দলের সদর দফতর থেকে বেরিয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ হয়ে রাজভবনের দিকে যাওয়া। তবে পরে তাঁরা আচমকাই তাঁদের পরিকল্পনা বদল করেন। রুট বদল করে কলেজ স্ট্রিট থেকে সোজা ওয়েলিংটন স্কোয়ারের দিকে এগিয়ে যায় মিছিল। অন্যদিকে, এদিন ওয়েলিংটন স্কোয়ারে কংগ্রেসের তরফ থেকে আয়োজন করা হয় এক মিছিলের। দুই দলের মিছিল মুখোমুখি হয়ে যায়। পাশ দিয়ে যাওয়ার সময় প্রত্যেকে নিজের দলের পতাকা উঁচিয়ে অস্তিত্ব জানান দেয়। একে অপরের বিরুদ্ধে স্লোগানও তুলতে থাকে। তাতেও তৈরি হয় এক উত্তেজনার পরিস্থিতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =