ভিডিও ফাঁস কাণ্ডে ৬ দিন পঠনপাঠন বন্ধ চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে

ছাত্রীদের গোপন ভিডিও ফাঁসের ঘটনা নিয়ে উত্তাল চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় (Chandigarh University)। রবিবার দিনভর পড়ুয়াদের বিক্ষোভে বিশ্ববিদ্যালয় চত্বর উত্তপ্ত ছিল। তবে কর্তৃপক্ষ তাঁদের দাবি মেনে নেওয়ায় মাঝরাতে বিক্ষোভ (Agitation) প্রত্যাহার করে নিলেন পড়ুয়ারা। আগামী ৬ দিনের জন্য পঠনপাঠন বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়ে। এছাড়া পড়ুয়াদের সুরক্ষার স্বার্থে হস্টেল (Hostel) নিয়ে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। হস্টেল ওয়ার্ডেনদের বদলি করা হচ্ছে, বদলে যাচ্ছে হস্টেলে ঢোকা-বেরনোর সময়ও।

ভাইরাল হওয়া একটি ভিডিও (Viral Video) কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে। অন্তত ৬০ পড়ুয়ার গোপন ভিডিও ভাইরাল করার অভিযোগ উঠেছে তাঁদেরই এক সহপাঠীর বিরুদ্ধে। ভিডিও ভাইরাল হওয়ায় লজ্জায় এক ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেন বলেও অভিযোগ।

বিশ্ববিদ্যালয়ের প্রো-চ্যান্সেলর জানিয়েছেন, ‘যা ঘটেছে, তা নিয়ে এফআইআর (FIR) দায়ের করা হয়েছে, তদন্ত চলছে। কোনও ছাত্রী আত্মহত্যা করার চেষ্টা করেনি। সব গুজব। আমি অভিভাবক ও পড়ুয়াদের কাছে আবেদন জানাচ্ছি, কোনও গুজবে কান দেবেন না। শান্ত থাকুন। যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’ পঞ্জাবের ভগবন্ত মান সরকার এনিয়ে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়ার পর শিক্ষামন্ত্রী হরজ্যোৎ বেইনস পড়ুয়াদের শান্ত থাকার আবেদন জানিয়েছেন। তাঁর আশ্বাস, প্রকৃত দোষীদের বিরুদ্ধে কড়া শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + twelve =