আরও ৫ বছর ৮০ কোটি দেশবাসীকে বিনামূল্যে রেশন দেবে কেন্দ্র

ছত্তিশগড়ে বড় ঘোষণা প্রধানমন্ত্রীর। আগামী সপ্তাহে বিধানসভা ভোট ছত্তিশগড়ে। তার আগে শনিবার সে রাজ্যে প্রচারে গিয়ে বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী পাঁচ বছর ৮০ কোটিরও বেশি মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহ করার কথা ঘোষণা করেন তিনি।

প্রচারসভায় উপস্থিত জনতার উদ্দেশে মোদি বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি, বিজেপি সরকার দেশের ৮০ কোটির বেশি দরিদ্র মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার প্রকল্প আরও ৫ বছর বাড়িয়ে দেবে। মানুষের ভালবাসা এবং আশীর্বাদ সব সময় আমাকে পবিত্র সিদ্ধান্ত নেওয়ার শক্তি দেয়।’

প্রসঙ্গত, ২০২০ সালে কোভিড মহামারির সময় ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা (পিএমজিকেএওয়াই)’ প্রকল্প চালু করা হয়েছিল। যার অধীনে সরকার দেশবাসীকে ৫ কেজি পর্যন্ত খাদ্যশস্য বিনামূল্যে সরবরাহ করার ঘোষণা করেছিল।

এদিকে, শুক্রবারেই রায়পুরের এক জনসভায় ছত্তিশগড় বিধানসভা নির্বাচনের জন্য বিজেপির ইস্তাহার প্রকাশ্যে এনেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নাম দেওয়া হয়েছে ‘মোদি কি গ্যারান্টি ২০২৩’। সেই ইস্তাহারে অন্য অনেক প্রতিশ্রুতির মধ্যে রয়েছে স্বাস্থ্যবীমা প্রকল্প, রান্নার গ্যাসে ভর্তুকি এবং রাজ্যের দরিদ্র মানুষকে বিনামূল্যে অযোধ্যার রামমন্দির পরিদর্শন করানোর প্রতিশ্রুতিও। এর পর শনিবার প্রধানমন্ত্রীও ছত্তিশগড়ে গিয়ে বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা করলেন। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের দাবি, বিধানসভার পাশাপাশি, আসন্ন লোকসভার কথা মাথায় রেখেই মোদির এই ঘোষণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =