ইডির হানার পর তেজস্বীকে তলব সিবিআই-এর, তোপ খাড়গের

দীর্ঘ ১১ ঘণ্টা জিজ্ঞাবাদের পর শুক্রবার তেজস্বী যাদবের বাড়ি ছাড়েন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। সেই রেশ কাটতে না কাটতেই এবার ‘জমির বদলে চাকরি’ দুর্নীতিতে লালুপুত্র তেজস্বীকে তলব করল সিবিআই। শনিবারই তাঁকে সিবিআই দপ্তরে হাজিরা দিতে বলা হয়েছে।

ইউপিএ (UPA) জমানার ‘জমির বদলে চাকরি’ দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত তেজস্বী। এই মামলায় এর আগেও একাধিকবার তাঁর বিভিন্ন ঠিকানায় তল্লাশি হয়েছে। ইডি সূত্রে খবর, তেজস্বীর বাড়ি থেকে মোট ৭০ লক্ষ টাকা, ৯০০ ডলার এবং ২ কেজি সোনা পাওয়া গিয়েছে। ইডির এই তল্লাশির পাশাপাশি এবার দুর্নীতিতে অভিযুক্ত তেজস্বীকে সিবিআইও তলব করল। এর আগে গত ৪ ফেব্রুয়ারি তাঁকে সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

এদিকে তেজস্বীর বাড়িতে ইডি হানা নিয়ে মোদি সরকারকে একহাত নেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তাঁর দাবি, ইডি-সিবিআইয়ের অপব্যবহার করে জঘন্য ভাবে গণতন্ত্রকে হত্যার চেষ্টা করছে কেন্দ্র। এমনকী তেজস্বীর অন্তঃসত্ত্বা স্ত্রী ও বোনদেরও বিরক্ত করা হচ্ছে বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, দিন কয়েক আগেই রাবড়ি দেবী, লালুপ্রসাদ যাদবের বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় এজেন্সি। এরপরই শুক্রবার সকাল থেকে তেজস্বীর দিল্লির বাড়ি-সহ মোট ১৫টি ঠিকানায় তল্লাশি চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =