প্রাথমিকে টেট দুর্নীতি মামলায় মামলাকারীকে তলব সিবিআই-এর

প্রাথমিকে টেট দুর্নীতি মামলায় এবার  মামলাকারীকে তলব সিবিআই। রবিবার নিজাম প্যালেসে আসেন প্রাথমিক টেটের মামলাকারী সৌম্যেন নন্দী। ২০১৪ সালের প্রাথমিকে নিয়োগ পরীক্ষায় ফেল করেও অনেকে চাকরি পেয়েছেন, এমনটাই অভিযোগ এনে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন সৌমেন। হাইকোর্টের নির্দেশে তদন্ত শুরু করে সিবিআই। সে ব্যাপারেই বিস্তারিত জানার জন্য মামলাকারিকে হাজিরা দেওয়ার নির্দেশ দেয় সিবিআই।

রবিবার নিজাম প্যালেসে আইনজীবীকে সঙ্গে নিয়ে সিবিআই দফতরে হাজির হন সৌমেন। ওই মামলাকারীর বক্তব্য, ২০১৪ সালে প্রাথমিকে নিয়োগ পরীক্ষায় অকৃতকার্য হন সৌমেন। পরে তিনি জানতে পারেন, প্রায় ৬৮ জন অকৃতকার্য হওয়া সত্ত্বেও চাকরি পেয়েছেন। এই খবর জানার পর আরটিআইয়ের মাধ্যমে সমস্ত তথ্য জানতে চান সৌমেন। কিন্তু রাজ্যের প্রাথমিক শিক্ষা বোর্ড তাঁকে কোনও রকম তথ্য দেয়নি। বারংবার চেষ্টা করেও তথ্য না পাওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।

প্রসঙ্গত, এসএসসির পাশাপাশি প্রাথমিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, এই মামলায় চন্দন মণ্ডল নামে এক ব্যক্তির নাম উঠে আসছে, যিনি টাকা নিয়ে বেআইনি ভাবে চাকরি দিয়েছে বলে অভিযোগ। ওই ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার ছাড়পত্রও সিবিআইকে দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। পাশাপাশিই, এই মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন্দ্রনাথ বিশ্বাসকেও তদন্তে সহযোগিতা করতে বলেছেন আদালত। হাই কোর্টের নির্দেশ, আগামী ১৫ জুন মুখবন্ধ খামে রিপোর্ট জমা দিতে হবে তদন্তকারী সংস্থাকে। মনে করা হচ্ছে, দ্রুত তদন্তের জাল গুটিয়ে আনতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার মামলাকারীকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে নিজাম প্যালেসে। এর আগে এসএসসির মামলাকারীদেরও ডেকে পাঠিয়েছিল সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 18 =