আরজি কর মামলায় সিপিআই (এম) নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে তলব করল সিবিআই

কলকাতা: আর.জি. কর হাসপাতালের ঘটনার তদন্তে বামপন্থী যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে তলব করেছে সিবিআই। সূত্রের খবর, বৃহস্পতিবার সকাল ১১টায় সিজিও কমপ্লেক্সে সিবিআই অফিসে উপস্থিত থাকবেন মীনাক্ষী। এই তথ্যটি সিপিআই(এম) অভ্যন্তরীণদের কাছ থেকেও পাওয়া গেছে, যদিও মীনাক্ষীর কাছ থেকে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সূত্রের খবর, কয়েকদিন আগে একজন ব্যক্তি সিবিআই অফিসারের পরিচয় দিয়ে মীনাক্ষীর সঙ্গে যোগাযোগ করেছিলেন। সিপিআই(এম) লোকটির পরিচয় নিশ্চিত করার পরেই মীনাক্ষী সিবিআই অফিসে যাওয়ার সিদ্ধান্ত নেন।

মীনাক্ষীর ঘনিষ্ঠদের মতে, তিনি রায়দিঘি থেকে কলকাতায় ফিরছেন।

উল্লেখ্য, ৯ আগস্ট আর.জি. কর হাসপাতালে এক চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা প্রকাশ্যে এল। ঘটনার পর মীনাক্ষী হাসপাতালে গিয়ে নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে দেখা করেন।

সিপিআই(এম) দাবি করেছিল যে মীনাক্ষীর প্রচেষ্টার কারণেই নিহতের মৃতদেহ দ্রুত দাহ করা সম্ভব হয়নি। দলের রাজ্য সম্পাদক মোহাম্মদ সেলিমও একই অভিযোগ করেছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিগুলি দেখায় যে মীনাক্ষী পুলিশের গাড়ি থামাচ্ছেন, যদিও এই ভিডিওটির সত্যতা নিশ্চিত করা যায়নি।

১১ আগস্ট, মীনাক্ষীর নেতৃত্বে বামপন্থী যুব সংগঠন ডিওয়াইএফআই-এর সদস্যরা আরজি কর হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখান। ১৪ আগস্ট রাতে, একটি বিক্ষুব্ধ জনতা সিপিআই(এম) যুব সংগঠনের পতাকা বহন করে হাসপাতাল ভাংচুর করে। এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

এর আগে, ২৬ আগস্ট কলকাতা পুলিশ এই মামলায় মীনাক্ষীকে নোটিশ পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল। প্রতিক্রিয়ায়, মীনাক্ষী এবং তার সমর্থকরা একটি মিছিল বের করে এবং লালবাজার পুলিশ সদর দফতরের কাছে গিয়ে অভিযোগ করেন যে পুলিশের কাছে নাশকতার সাথে জড়িত প্রকৃত অভিযুক্তদের সম্পর্কে তথ্য রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =