নলহাটির তৃণমূল নেতা বিভাসের বাড়িতে হানা সিবিআইয়ের

বড়ঞাতে যখন সিবিআই অভিযান চলছে তখনই একেবারে পয়লা বৈশাখের সকালে বীরভূমের নলহাটিতে তৃণমূল নেতা বিভাস অধিকারীর বাড়ি ও আশ্রমে পৌঁছে গেল সিবিআইয়ের দুটি দল। এদিন নিজাম প্যালেস থেকে সিবিআইয়ের দু’টি টিম বীরভূমের উদ্দেশে রওনা দেয়। তারপর দেখা যায় গন্তব্য বিভাস অধিকারীর বাড়ি ও আশ্রম। স্থানীয় সূত্রে খবর, সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ বাড়ির দোতলা থেকে সাদা ধুতি-পাঞ্জাবি পরে বাড়ির একতলায় নামেন বিভাস। সেখানে অপেক্ষা করছিলেন সিবিআই আধিকারিকরা। তারপর দেখা যায় একতলার একটি ঘরে তাঁকে নিয়ে ঢুকে যান কেন্দ্রীয় তদন্ত এজেন্সির আধিকারিকেরা।
এর আগে বিভাস অধিকারীর উত্তর কলকাতার ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি উদ্ধার করেছিল কেন্দ্রীয় এজেন্সি। এবার সোজা নলহাটিতে পৌঁছে গেলেন কেন্দ্রীয় তদন্তাকরী এজেন্সির আধিকারিকেরা। নিয়োগ দুর্নীতির তদন্তে বিভাসের যে নাম রয়েছে তার ইহ্গিত আগেই মিলছিল। বিভাস ছিলেন নলহাটি ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি। অনুব্রত মণ্ডলের সঙ্গে বিভাসের যে এক সুন্দর বোঝাপড়া রয়েছে তা বীরভূমের কারও অজানা নয়।
এদিকে আবার বিভাস অধিকারী ধর্মকর্মের সঙ্গেও জড়িত। বিরাট জায়গাজুড়ে অনুকূল ঠাকুরের আশ্রম করেছেন তিনি। এই আশ্রমে এক সময়ে মুকুল রায়ও প্রায় যেতেন। মুকুল যখন বিজেপিতে ছিলেন তখন তাঁর বিভাসের আশ্রমে যাওয়া নিয়ে হইহই পড়ে গিয়েছিল। এদিন সেখানেও পৌঁছায় সিবিআই টিম। তবে বিভাস রয়েছেন তাঁর বাড়িতে। এদিকে আবার এই বিভাস অধিকারীর সঙ্গে তাপস মণ্ডলের লেনদেন ছিল বলে খবর। তাপস মণ্ডলকে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে ইডি। তিনি আপাতত জেলবন্দি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + thirteen =