সাত সকালেই মলয় ঘটকের বাড়িতে সিবিআই হানা, আসানসোল-কলকাতায় জোর তল্লাশি

কলকাতা:পার্থ, অনুব্রতর পর এবার কেন্দ্রীয় সংস্থার হানা রাজ্যের আর এক মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে। বুধবার সকালেই রাজ্যের আইনমন্ত্রী একাধিক বাড়িতে আচমকা পৌঁছে যায় সিবিআই-এর একাধিক টিম। আসানসোল ও কলকাতা মিলিয়ে মোট ৭টি জায়গায় তল্লাশি চলছে। সূত্রের খবর, মলয় ঘটকের ছেলের বাড়ির লকার ভাঙার কাজ চলছে। তল্লাশি চলছে মলয়ের হিসাব রক্ষকের বাড়িতেও। শুধু আসানসোলেই নয় মলয়ের কলকাতার লেক গার্ডেন্সের বাড়িতেও গিয়েছে সিবিআইয়ের একটি দল।

বুধবার সকাল থেকে আসানসোলের তিনটি বাড়িতে তল্লাশি চালাচ্ছিলেন সিবিআই আধিকারিকরা। তার মধ্যে ছিল মলয়ের আপকার গার্ডেনের বাড়িও। খবর চাউর হতে অনেকেই ভিড় করেন ওই চত্বরে। আসানসোলের বাড়িতে তল্লাশি চলাকালীন হাজির হন তাঁর শ্যালিকা। বাড়ির ভিতরে ঢোকার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু দরজা থেকেই তাঁকে ফিরিয়ে দিলেন সিবিআই আধিকারিকরা।জানা যায়, ওই মহিলার নাম সোনা গুপ্ত। তিনি মন্ত্রী মলয়ের শ্যালিকা। আসানসোল পুরনিগমের ৮১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরও সোনা।

সাংবাদিকদের প্রশ্নের মুখে তিনি বলেন ‘আমি আমার দিদিকে দেখতে ঢুকেছিলাম। উনি অসুস্থ এবং একা রয়েছেন।’ সূত্রের খবর, মলয় এই মুহূর্তে কলকাতায় রয়েছেন। লেক গার্ডেন্স এলাকায় তাঁর দু’টি ফ্ল্যাট রয়েছে। ঘটনাচক্রে, সেখানেও চলে সিবিআইয়ের তল্লাশি। লেক গার্ডেন্সে তাঁর বাড়ি আছে। বাইরে থেকে তালা থাকায় এদিন রাঁধুনিকে দিয়ে গোয়েন্দারা তালা ভাঙার কর্মী ডেকে আনেন। এরপর ঘরে ঢুকে আলমারির তালা ভাঙার নির্দেশ দেন গোয়ন্দা আধিকারিকরা।

অন্য দিকে, কেন শুধুমাত্র বেছে বেছে তৃণমূলের নেতা-মন্ত্রীদের বাড়িতে হানা দিচ্ছে সিবিআই। সেই প্রশ্ন তুলে বুধবার সকাল থেকে বিক্ষোভ দেখাচ্ছেন দলীয় সমর্থকেরা। আসানসোলে মলয়ের সমর্থকরা বলছেন, সিবিআই তৃণমূল নেতাদের মিথ্যা মামলায় জড়াচ্ছে, মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছেন়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =