সকাল থেকে জম্মু ও কাশ্মীরের ৯ জায়গায় সিবিআই হানা, সত্যপালের বাড়িতেও তল্লাশি

বুধবার সকাল থেকেই জম্মু ও কাশ্মীরের নানা প্রান্তে তল্লাশি শুরু করেছে সিবিআইয়ের একাধিক দল। বিমা মামলায় জম্মু-কাশ্মীরের (Jammu-Kashmir) ৯ জায়গায় জোরকদমে তদন্ত চালাচ্ছে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা সিবিআই (CBI)।ইতিমধ্যে তল্লাশি চলেছে রাজ্যের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের (Satyapal Malik) সহযোগীর বাড়িতেও। এই খবর সামনে আসতেই তা নিয়ে শোরগোল শুরু হয়ে গিয়েছে উপত্যকার প্রশাসনিক মহলে।

প্রসঙ্গত, এর আগে ২৮ এপ্রিল সত্যপাল মালিককে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই (CBI Raid)। প্রসঙ্গত, দুর্নীতির প্রথম অভিযোগ করেছিলেন সত্যপাল নিজেই। সিবিআইয়ের তরফে দাবি করা হয়েছে জম্মু ও কাশ্মীরের সরকারি কর্মীদের এবং তাঁদের পরিবারের জন্য একটি স্বাস্থ্য বিমা প্রকল্প চালু কর হয়েছিল, সেখানেই রয়েছে বেশ কিছু গোলযোগ। অভিযুক্তদের তালিকায় নাম রয়েছে ট্রিনিটি রিইন্স্যুরেন্স ব্রোকার্স এবং রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্সের।

প্রসঙ্গত, এই বিমা প্রকল্পে প্রায় সাড়ে তিন লক্ষ কর্মচারীকে বিমার সুরক্ষা দেওয়ার কথা ছিল। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে চালু হয় এই প্রকল্প। কিন্তু, এক মাসের মধ্যে তা বাতিল করে দিয়েছিলেন রাজ্যপাল নিজেই। প্রসঙ্গত, এই মামলায় ২০২২ সালেও সত্যপালকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 8 =