করমণ্ডল-কাণ্ডে ৩ রেল আধিকারিককে গ্রেপ্তার করল সিবিআই

ওডিশার বালেশ্বরের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় তিন রেল আধিকারিককে গ্রেপ্তার করল সিবিআই। তাঁদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুন এবং প্রমাণ লোপাটের অভিযোগ মামলা রুজু করা হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, ধৃতরা হলেন সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার অরুণ কুমার মোহান্ত, সেকশন ইঞ্জিনিয়ার মহম্মদ আমির খান এবং টেকনিশিয়ান পাপ্পু কুমার। সূত্রের খবর, তাঁদের কর্মকাণ্ডের জেরেই এই ভয়ংকর দুর্ঘটনা ঘটেছিল। তাঁরা আগেভাগেই জানতেন যে তাঁদের কার্যকলাপের জেরে এহেন বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে। আর সেই কারণেই তাঁদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুন এবং প্রমাণ লোপাটের অভিযোগ মামলা রুজু করা হয়েছে।

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ও ২০১ ধারায় তাঁদের বিরুদ্ধে মামলা রুজু রয়েছে। তিন রেল আধিকারিকের গ্রেপ্তারিতে রেলের অন্দরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

উল্লেখ্য, গত ২ জুন সন্ধেয় তিন ট্রেনের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী হয়েছিল গোটা দেশ। একসঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে মালগাড়ি, শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস এবং যশবন্তপুর হামসফর এক্সপ্রেস। যার জেরে প্রাণ হারান ২৯১ জন। আহত হন বারোশোরও বেশি যাত্রী। সেই দুর্ঘটনার তদন্তভার দেওয়া হয় সিবিআইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 5 =