লুকিয়ে ফোন কলকাতার পুলিশ কমিশনারকে, উদ্ধার দিল্লির অপহৃত ব্যবসায়ী

কলকাতা: উপস্থিত বুদ্ধির জোরে এ যাত্রায় বেঁচে গেলেন দিল্লির অপহৃত ব্যবসায়ী।মাদুরদহের আস্তানা থেকে নাটকীয়ভাবে কলকাতা পুলিশ উদ্ধার করেছে ওই ব্যবসায়ীকে। আনন্দপুর থানার পুলিশ ইতিমধ্যেই ২ জনকে গ্রেপ্তার করেছে। খোঁজ চলছে আরও একজনের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিল্লির পাইপ লাইন ব্যবসায়ী অশোক থাপা দিন পনেরো আগে কলকাতায় এসেছিলেন। কলকাতার এক ব্যবসায়ী কুন্তল গুছাইতের সঙ্গে তাঁর ব্যবসায়িক কাজ ছিল। দু’জনের মধ্যে সমস্যা তৈরি হয়েছিল বলে খবর। ৬ দিন আগে ইডেন গার্ডেন্স এলাকা থেকে অশোককে অপহরণ করা হয় বলে অভিযোগ। প্রথম দু’দিন তাঁকে হোটেলে রাখা হয়েছিল। পরে চার দিন ধরে মাদুরদহের একটি পরিত্যক্ত গুদামে আটকে রাখা হয় অশোককে।

এই পরিস্থিতিতে তিনি কী করবেন বুঝতে পারছিলেন না।শেষ পর্যন্ত লুকিয়ে ফোন করার সুযোগ বের করে ফেলেন তিনি। কিন্তু ফোন করবেন কাকে? তিনি দিল্লির লোক। কলকাতা পুলিশকে চেনাজানা নেই। উপস্থিত বুদ্ধিই বাঁচায় তাঁকে। গুগল থেকে কলকাতার পুলিশ কমিশনার ফোন নম্বর খুঁজে বের করে ফোন করেন।ব্যবসায়ীর আর্জি শুনে আর দেরি করেনি পুলিশ। দ্রুত ওই মোবাইলের টাওয়ার লোকেশন ট্র্যাক মাদুরদহে পৌঁছয় পুলিশ। উদ্ধার করা হয় ওই ব্যবসায়ীকে।

অপহরণের ঘটনায় ব্যবসায়ী কুন্তল গুছাইতের পাশাপাশি তার তিন সহযোগী আলি, শাহনাজ ও শম্ভুর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে।আর একজনের খোঁজ চলছে। ধৃতদের দাবি, কুন্তলের সঙ্গেই দিল্লিতে ব্যবসায় আর্থিক লেনদেন সংক্রান্ত গোলমাল ছিল অপহৃত অশোক থাপার। সেই কারণেই ব্যবসায়ীকে আটকে রেখে লক্ষাধিক টাকা চেয়েছিল দুষ্কৃতীরা। তদন্ত করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 19 =