ছ’মাস ধরে নিখোঁজ কিশোরী, সিআইডি তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের

কলকাতা: ছ’মাস হয়ে গেল নিখোঁজ মেয়ে। পুলিশ তদন্তে গুরুত্ব দিচ্ছে না। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ নিয়ে হাইকোর্টের দ্বারস্থ কিশোরীর বাবা। তাঁর অভিযোগ, প্রেমে পত্যাখ্যাত হয়ে তাঁর মেয়েকে অপহরণ করে পাচার করে দিয়েছে সুজাপুরের বাসি¨া পরিতোষ ঘোষ। এই মামলায় সিআইডি তদন্তের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। অবিলম্বে গুরুত্ব দিয়ে তদন্তের নির্দেশের পাশাপাশি হাইকোর্ট জানিয়েছে, সিআইডি দায়িত্ব পালন করতে না পারলে বিকল্প পথ ভাবা হবে।
পূর্ব বর্ধমানের বছর ১৬-র এক নাবালিকাকে অপহরণের অভিযোগ উঠেছে। নাবালিকার বাবার দাবি, গত ১০ ফেব্রুয়ারি থেকে তাঁর নাবালিকা মেয়ে নিখোঁজ। অভিযোগের তীর সুজাপুরের বাসিন্দা অমৃত ঘোষের ছেলে পরিতোষের দিকে। অভিযোগ, একাধিকবার তাঁর মেয়েকে উত্যক্ত করা হয়েছে। এদিকে ঘটনার পর ছ’মাস কেটে গেলেও নাবালিকার সন্ধান মেলেনি। নিখোঁজ কিশোরীর বাবার দাবি, পুলিশ সেভাবে পদক্ষেপ করেনি। এফআইআর দায়ের হয়েছে কিন্তু তদন্তে গতি ছিল না। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। পুলিশের পালটা দাবি, তারা চেষ্টা করেছে। অভিযুক্তের পরিবারের সদস্যদেরও জেরা করা হয়েছে। কিন্তু সন্ধান মেলেনি।
বিচারপতি অভিযুক্তের পরিবারের সদস্যদের আদালতে তলব করেন। কিন্তু তাঁরা উপস্থিত হয়ে জানিয়ে দেন, নিখোঁজ হওয়ার পর থেকে পরিতোষের সঙ্গে তাঁদের কোনও যোগাযোগ নেই। এর পরেই বিচারপতি সিআইডি তদন্তের নির্দেশে দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 2 =