৪০ নম্বর হয়েছে ১০, গ্রুপ সি নিয়োগেও ওএমআর শিটপ্রকাশের নির্দেশ হাই কোর্টের

নিয়োগ দুর্নীতি মামলায় প্রতিদিনই সামনে আসছে নয়া নয়া তথ্য। এবার গ্রুপ সি মামলাতেও কলকাতা হাই কোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে কমিশনের হলফনামায় সামনে এল চাঞ্চল্যকর তথ্য। শুক্রবার এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। সেখানেই কমিশন যে হলফনামা জমা দিয়েছে তাতে নজরে আসে, চাকরি পাওয়া এক ব্যক্তির নম্বর ওএমআর মূল্যায়নকারী সংস্থা ন্যাসার অর্থাৎ এনওয়াই এসএ-এর সার্ভারে ৪০। এদিকে কমিশনের সার্ভারে তা দেখাচ্ছে ১০। এই তথ্য দেখে দেখে রীতিমতো বিস্মিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রশ্ন তোলেন, কী ভাবে তা সম্ভব তা নিয়েও। শুক্রবার কমিশন আদালতে জানায়, তৎকালীন সময় কমিশনের থাকা ব্যক্তিরা অযোগ্যদের নিয়োগ করার জন্য এই জালিয়াতি করে থাকতে পারে।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে গাজিয়াবাদ থেকে সিবিআই ৩৪৭৮টি ওএমআর শিট উদ্ধার করে। আগামী ৯ মার্চের মধ্যে এই উদ্ধার হওয়া গ্রুপ সি-দের ওএমআর শিট প্রকাশ করার নির্দেশ দেয় আদালত। এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, এই ঘটনা ঘটনার সময় কমিশনের চেয়ারম্যান ছিলেন সুবীরেশ ভট্টাচার্য। ফলে তিনি এই বিষয়ে বলতে পারবেন।

এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় নেমে এর আগেই গ্রেফতার করা হয়েছিল সুবীরেশ ভট্টাচার্যকে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা উচিত সিবিআইয়ের, এমনটাও জানান বিচারপতি গঙ্গোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =