নামী কোম্পানির লোগো ব্যবহার করে ব্যবসা, মালদা থেকে গ্রেপ্তার প্রতারক ব্যবসায়ী

নামী দামি কোম্পানির লোগো ব্যবহার করে নকল লোহার রড তৈরি এবং ইস্পাত কারখানা ব্যবসা চলছিল রমরমিয়ে। অবশেষে দিল্লি থেকে ওই নামী দামি কোম্পানির কর্তারা পুলিশ নিয়ে অভিযান চালায় মালদার ওই ইস্পাত তৈরির কারখানায়। গ্রেপ্তার করা হয় ব্যবসায়ীকে। ঘটনাটি ঘটেছে, পুরাতন মালদা থানার সাহাপুর গ্রাম পঞ্চায়েত ডিস্কো মোড় এলাকায়।
যদিও এ ব্যাপারে দিল্লির প্রতিষ্ঠিত কোম্পানির কর্তারা ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন জনৈক ব্যবসায়ী রীতেশ চিৎলাঙ্গিয়ার নামে। পরে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে পুলিশ। অভিযুক্তই ব্যবসায়ীর বিরুদ্ধে বেশ কয়েকটি ধারায় মামলা রুজু করেছে পুলিশ।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই ব্যবসায়ীর বাড়ি মালদা শহরের বালুচর এলাকায়। তার বিরুদ্ধে ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে , দেশের একটি নামী দামি সংস্থা ‘জিন্দাল’ কোম্পানির লোগো ব্যবহার করে পুরাতন মালদা থানা ডিসকভার এলাকার নিজস্ব কারখানায় ইস্পাত তৈরির কারবার চালাচ্ছিল। এমনকী তৈরি করা হচ্ছিল বাড়ি তৈরির লোহার রডও। যা গত পাঁচ বছর ধরে এই কাজ চালিয়ে আসছিল জনৈক ওই ব্যবসায়ী।
যদিও রীতেশ চিৎলাঙ্গিয়া নামে ওই ব্যবসায়ী জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে জিন্দাল কোম্পানি থেকে ইস্পাতের কিছু উপকরণ কিনে থাকেন। তাই তারা সেই সংস্থার লোগো ব্যবহার করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুরাতন মালদা থানার ডিস্কো মোড় এলাকার রাজ্য সড়কের ধারে রয়েছে ইস্পাত তৈরির বিশাল কারখানা। অভিযান চালানোর পর ইস্পাত তৈরির কর্মকাণ্ড দেখে রীতিমতো হতবাক হয়ে যান জিন্দাল কোম্পানির কর্তার। রীতিমতো সেই কারখানায় ইস্পাত এবং লোহার রড তৈরিতে জিন্দাল কোম্পানির লোগো ব্যবহার করা হচ্ছিল বলে অভিযোগ। এর ফলে মানুষকে রীতিমতো প্রতারণা করা হচ্ছিল।
জিন্দাল সংস্থার লিগাল ম্যানেজার অখন্ড কীর্তি বলেন, সংশ্লিষ্ট সংস্থার লোগো ব্যবহার করে পুরাতন মালদার এই কারখানায় চলছিল ইস্পাত তৈরির কাজ সম্পূর্ণ বেআইনি। বিভিন্ন সূত্র থেকে বিষয়টি জানার পর আমরা পুলিশ নিয়ে এই কারখানায় অভিযান চালাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 5 =