ফের দুর্ঘটনা রাতে শহরে, চিংড়িঘাটায় নিয়ন্ত্রণ হারাল বাস, আহত ৯

ফের দুর্ঘটনা রাতের শহরে। ঘটনাস্থল চিংড়িঘাটা। সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ডিভাইডারে ধাক্কা মারে একটি বেসরকারি ম্যানেজমেন্ট কলেজের বাস। এই দুর্ঘটনায় আহত হয়েছেন ৯ জন।
কলকাতা পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাত সোওয়া তিনটে নাগাদ চিংড়িঘাটা মোড়ের কাছে ঘটে এই দুর্ঘটনা। সায়েন্স সিটির দিক থেকে আসার সময় বেসরকারি ম্যানেজমেন্ট কলেজের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা মারে। ধাক্কার তীব্রতা এতটাই বেশি ছিল যে তার জেরে বাসটি অন্য লেনে ঢুকে যায়। শুধু তাই নয়, রাস্তার পাশে থাকা একাধিক দোকান ঘরও ভাঙে বাসটি। এই ঘটনার সময় বাসটিতে ছিলেন বেসরকারি ম্যানেজমেন্ট কলেজের কয়েকজন পড়ুয়া। তার মধ্যে নয় জন গুরুতর আহত হন। তাদের মধ্যে তিনজন হাসপাতালে চিকিৎসাধীন।
এদিকে ঘটনার পরই পলাতক বাসের চালক। আহত পড়ুয়াদের বাস থেকে উদ্ধার করে স্থানীয়রা। স্থানীয় সূত্রে খবর, রাত সোওয়া তিনটে নাগাদ তীব্র আওয়াজে তাদের ঘুম ভাঙে। দ্রুত বাইরে বেরিয়ে আসার পরই নজরে আসে এই দুর্ঘটনার ছবি। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিধাননগর দক্ষিণ থানার পুলিশ। বাসের খালাসিকে আহত অবস্থায় পুলিশ উদ্ধার করে। দুর্ঘটনার তীব্রতায় ভলভো বাসটি সামনের অংশ একেবারে তুবড়ে গিয়েছে বলেই জানা গেছে। দুর্ঘটনার কারণ জানতে বাসটিকে পরীক্ষা করে দেখছেন তদন্তকারীরা। চালকেরও খোঁজ চালাচ্ছে পুলিশ। কোনও ভাবে বাস চালাতে চালাতে চালক ঘুমিয়ে পড়েছিলেন এবং তার থেকেই এই দুর্ঘটনা কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।
চিংড়িঘাটা মোড় বরাবরই দুর্ঘটনাবহুল। প্রায়শই সেখান থেকে দুর্ঘটনার খবর আসে। গত বছর ৮ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে চিংড়িঘাটায় একটি ভয়াবহ পথ দুর্ঘটনা ঘটে। নিক্কো পার্ক থেকে বাইপাসের দিকে যাওয়ার সময় একটি বেপরোয়া গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে একের পর এক পথচারীদের ধাক্কা মারে। ওই ঘটনায় এক সিভিক ভলান্টিয়ার সহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। মৃত্যু হয় এক মহিলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =