ফের চোট পেয়ে বিশ্বকাপের আগে রোহিতদের রক্তচাপ বাড়ালেন বুমরাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ডেথ বোলিংয়ে সবচেয়ে বড় ভরসার নাম যদি যশপ্রীত বুমরাহ হয়, তাহলে এই মুহূর্তে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় আশঙ্কার জায়গাও সেই বুমরাহই। আর এক মাস বাকি বিশ্বকাপের। তার আগে ভারতীয় শিবিরকে নতুন করে ভাবানো শুরু করল জসপ্রীত বুমরাহর চোট। যে পিঠের ব্যাথার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ এবং এশিয়া কাপে খেলতে পারেননি বুমরাহ, সেই পিঠের ব্যাথা আবার ভোগাচ্ছে তাঁকে। ভারতীয় বোর্ড জানিয়েছে, পিঠের ব্যাথার জন্যই বুমরাহ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ খেলতে পারেননি। বুধবার রাতে বুমরাহর খেলার কথা থাকলেও মঙ্গলবার অনুশীলনের সময় তিনি ফের পিঠের ব্যাথার কথা জানান। বোর্ডের মেডিক্যাল টিম তাঁর পরিস্থিতি খতিয়ে দেখে বুধবার তাঁকে খেলার অনুমতি দেয়নি।

বুমরাহর লাগাতার এই পিঠের ব্যাথা ভারতীয় শিবিরের জন্য বড় মাথাব্যাথার কারণ হতে পারে। এমনিতেই এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়া সিরিজে ডেথ ওভারে বিশ্রী বোলিং করেছে ভারত। আশা ছিল ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবারের মতো ডেথ ওভারের মহড়া সেরে নেবেন ভারতীয় পেসাররা। কিন্তু চোটের জন্য সেই মহড়ার প্রথম পর্বেই খেলতে পারলেন না দলের এক নম্বর পেসার। তাঁর চোট কতটা গুরুতর, সেটা এখনও স্পষ্ট নয়। আগামী দুটি ম্যাচে তিনি খেলবেন কিনা, সেটাও এখনও স্পষ্ট করেনি বিসিসিআই। ফলে গুঞ্জন আরও বাড়ছে। শেষ পর্যন্ত যদি যদি বুমরাহ কোনওভাবে না খেলতে পারেন, তাহলে রোহিতদের রক্তচাপ বাড়তে বাধ্য।

বুমরাহ যে ভারতের জন্য কতটা গুরুত্বপূর্ণ, সেটা বোঝা যায় অস্ট্রেলীয় কিংবদন্তি মার্ক ওয়’র একটি বয়ানে। মার্ক বিশ্বকাপে সেরা যে ৫ জন তারকাকে বেছে নিয়েছেন, তার মধ্যে রয়েছে বুমরাহর নামও। আসন্ন বিশ্বকাপে যে পাঁচ সেরা ক্রিকেটারের নাম করেছেন মার্ক, তাঁদের মধ্যে একমাত্র বুমরাহ বাদে একজনই পেসার আর আছেন। তিনি, পাকিস্তান পেসার শাহিন শাহ আফ্রিদি। এক সাক্ষাৎকারে মার্ক বলেছেন, ‘‘বুমরাহর ক্ষমতা আছে যে কোনও ফর্ম্যাটে ভাল করার। এতটাই ভাল বোলার ও। প্রথমত, বুমরাহ উইকেট তুলতে পারে। প্লাস, শুরু এবং ডেথ, দু’জায়গাতেই বল করতে পারে।’’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − fourteen =