Breaking News : প্রয়াত হলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

কলকাতা: না-ফেরার দেশে পাড়ি দিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বৃহস্পতিবার সকাল ৮.২০ মিনিট নাগাদ পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ফুসফুসে সমস্যা ছিল। শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন তিনি।

পরিবার সূত্রের খবর, এদিন সকালেও বুদ্ধদেব প্রাতঃরাশ করেছিলেন। তার পরেই তিনি অসুস্থ হয়ে পড়েন। পশ্চিমবঙ্গে ৩৪ বছরের বামফ্রন্ট শাসনের দ্বিতীয় এবং শেষ মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের জীবনাবসান হয়েছে বৃহস্পতিবার সকালে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। ২০০০ থেকে ২০১১ সাল পর্যন্ত টানা ১১ বছর রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন বুদ্ধদেব।

উল্লেখ্য, গত ২০১১ সালে বিধানসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্রে তিনি পরাজিত হয়েছিলেন। ২০১৯ সালে তাঁকে শেষবার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ১২ মিনিটের জন্য দলীয় কর্মসূচিতে দেখা গিয়েছিল। কর্মীদের মনোবল বাড়াতে অনুরোধ রক্ষা করতে সেখানে হাজির হয়েছিলেন তিনি।

মঞ্চের নীচে গাড়িতেই বসেছিলেন। প্রসঙ্গত, কলকাতা প্রেস ক্লাবেরও উনি আজীবন সদস্য ছিলেন। বুদ্ধদেব ভট্টাচার্যর প্রয়াণে শোকের আবহ বঙ্গ রাজনীতিতে। দল-মত নির্বিশেষে সমস্ত রাজনৈতিক দলের নেতারা শোকপ্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =