তৃণমূল-আইএসএফ সংঘর্ষে বোমাবাজি ও গুলি, উত্তপ্ত জগৎবল্লভপুর

রবিবার রাতে হাওড়ার জগৎবল্লভপুর থানার অন্তর্গত পোলগুস্তিয়া এলাকায় তৃণমূল ও আইএসএফ কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। তৃণমূলের অভিযোগ তাঁদের দলীয় কার্যালয় লক্ষ্য করে বোমাবাজি ও গুলি চালায় আইএসএফ কর্মীরা। যদিও শাসক দলের সমস্ত অভিযোগ অস্বীকার করে আইএসএফ।
ঘটনার সূত্রপাত রবিবার রাত সাড়ে আটটা নাগাদ। স্থানীয় তৃণমূল কংগ্রেসের অভিযোগ, রাতের অন্ধকারের সুযোগ নিয়ে বাইকে চেপে আইএসএফ কর্মীরা ব্যাপক হামলা চালায়। এদিকে স্থানীয় সূত্রে খবর, স্থানীয় সূত্রের খবর রবিবার জগৎবল্লভপুর এলাকার পাতিহালে আইএসএফ এর কর্মিসভায় উপস্থিত ছিলেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। সভা শেষ হবার পর থেকেই বিশৃঙ্খলা তৈরি করার চেষ্টা করে আইএসএফ কর্মী সমর্থকরা, এমনই অভিযোগ ওই অঞ্চলের তৃণমূল যুব সভাপতি শেখ নিজামের। তিনি জানান রাত আটটা নাগাদ তাঁরা দলীয় কার্যালয়ে বসেছিলেন। সেখানেই আচমকাই হামলা করা হয়। ঘটনায় বেশ কয়েকজন জখম হন। এরপর আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
যদিও তাঁদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে আইএসএফ নেতৃত্ব। তাদের পাল্টা দাবি, রবিবারের কর্মী সভায় যোগ দিতে আসা বেশ কয়েকজন আইএসএফ কর্মী ও সমর্থককে হুমকি দেয় স্থানীয় তৃণমূল কর্মীরা। পাশাপাশি সন্ধেবেলায় বেশ কিছু শাসক দলের দুষ্কৃতী দলবল নিয়ে তাদের উপর চড়াও হয়। যদিও ঘটনায় তাঁদের বোমাবাজি এবং গুলি চলার অভিযোগ অস্বীকার করেন। আইএসএফ কর্মীদের দাবি, তৃণমূলের দুষ্কৃতীরা তাদের কর্মীদের মারধর করে এবং তাদেরকে লক্ষ্য করে পাঁচ রাউন্ড গুলি চালায়। এই ঘটনায় আইএসএফের বেশ কয়েকজন কর্মী আহত হন।
এদিকে এই সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে জগৎবল্লভপুর থানার পুলিশ আধিকারিকরা। গোটা ঘটনার তদন্ত শুরুও করেছেন জগৎবল্লভপুর থানার আধিকারিকেরা। এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকাতে রয়েছে এক চাপা উত্তেজনাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 15 =