জল বন্ধের প্রতিবাদে পুরপিতার বাড়ির সামনে সহ অন্যত্র অবরোধ

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: আসানসোল পুরনিগমের ২২ নম্বর ওয়ার্ডের কল্যাণপুরে এক সপ্তাহের বেশি সময় ধরে পানীয় জল নেই বলে দাবি। প্রতিবাদে শনিবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন এলাকাবাসী। এমনকি স্থানীয় কাউন্সিলর অনিমেষ দাসের বাড়ির সামনে এসে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। খবর পেয়ে ঘটনাস্থলে আসানসোল উত্তর থানার পুলিশ পৌঁছয়।
এলাকাবাসীদের অভিযোগ, গত দশ দিন কল্যাণপুর এলাকা নির্জলা। এলাকায় পানীয় জল না থাকার কারণে চরম সমস্যা তৈরি হয়েছে। এমনকি বাধ্য হয়ে পুরসভা থেকে ট্যাঙ্কারের জল কিনতে হচ্ছে। পুরসভা থেকে শুরু করে স্থানীয় প্রতিনিধিদের অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়ে এদিন পথ অবরোধ করতে বাধ্য হয়েছেন তাঁরা।
স্থানীয় পুরপিতার দাবি, দিও এটি পিএইচই দপ্তরের অন্তর্গত এখানে পুরসভার কিছু করার নেই। তবুও প্রাকৃতিক দুর্যোগের কারণে পাইপলাইনে সমস্যা হওয়ায় এই জলসংকট দেখা দিয়েছে এবং এই সংকট মেটাতে বেশ কিছুদিন ধরে দিবারাত্রি পরিশ্রম করছেন পিএইচই কর্মীরা। তিনি আরও জানান, পুরসভার পক্ষ থেকে বিনামূল্যে এলাকায় পানীয় জল সরবরাহ করা হচ্ছে ট্যাংকারের মাধ্যমে। কিন্তু যেসব মানুষের জলের প্রয়োজনীয়তা বেশি তাঁরা স্বল্প মূল্যে পুরসভা থেকে পানীয় জল নিচ্ছেন।
উল্লেখ্য, দফায় দফায় পথ অবরোধে জিটি রোড ও জাতীয় সড়ক সংযোগকারী রাস্তা এবং স্থানীয় রাস্তায় যানজটের সৃষ্টি হয়। পরে পুরপিতার আশ্বাসে এলাকাবাসীরা অবরোধ তুলে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =