বাঁকুড়ায় বিজেপির জয়ী প্রার্থীর তৃণমূলে যোগ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: পঞ্চায়েত নির্বাচনের ফল ঘোষণার পর থেকে একের পর এক জয়ী প্রার্থীরা শাসকদলে যোগদান করছেন। কেউ নির্দল, কেউ বিরোধী দল সিপিএম এবং বিজেপি থেকে শাসকদলে ফিরে আসছেন। সোমবার বাঁকুড়ার জগদল্লা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বিজেপির প্রার্থী জয়ী পলাশ সাহা ধলডাঙা গ্রামের ৩০২ নম্বর বুথে বিজেপির হয়ে জয়ী হন। এদিন বাঁকুড়া তৃণমূল ভবনে গিয়ে তিনি ঘাসফুল শিবিরে যোগদান করলেন।
জগদল্লা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ফলাফল ত্রিশঙ্কু অবস্থায় ছিল। জগদল্লা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ১৪টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস জিতেছিল সাতটিতে, বিজেপি জয়ী হয়েছিল ছ’টি আসনে ও একটি নির্দল প্রার্থী জয়ী হয়েছিলেন, সেক্ষেত্রে ওই পঞ্চায়েত বোর্ড গঠন শাসকদলের পক্ষে অসম্ভব হয়ে পড়েছিল। এদিন বিজেপি প্রার্থীর তৃণমূল কংগ্রেসে যোগদানের ফলে তৃণমূলের ঝুলিতে সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ ও বিজেপির সংখ্যা কমে হল ৫, রয়েছেন একজন নির্দল প্রার্থী। তার ফলে শাসকদলের বোর্ড গঠনের পথ প্রশস্থ হল।
তৃণমূলে যোগদান করেই দীর্ঘদিন ধরে বিজেপির বিভিন্ন পদ সামলে আসা প্রার্থী সরাসরি সাংসদ সুভাষ সরকারকে নিয়ে ক্ষোভ উগরে দিলেন। তাঁর দাবি, সাংসদ এলাকায় কোনও উন্নয়নের কাজ করেননি এবং সাংসদকে প্রয়োজনে তাঁদের পাশে পাওয়া যেত না। সেই কারণেই তিনি দল ছেড়ে অন্য দলে যোগদান করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + eight =