সংসদ ভবনকে কফিনের সঙ্গে তুলনা করে টুইট আরজেডি-র

সংসদ ভবনকে কফিনের সঙ্গে তুলনা করে রাষ্ট্রীয় জনতা দলের টুইটকে ঘিরে তৈরি হল বিতর্ক। আর এই টুইট যেন আরও উস্কে দিল রাষ্ট্রপতিকে দিয়ে নতুন সংসদ ভবন উদ্বোধন না করানোর ইস্যুকে। আগুন নতুন করে উস্কে দিল। এদিকে আরজেডির এই টুইটের পরই রাষ্ট্রদ্রোহের অভিযোগ করে সরব হয় বিজেপি।
রবিবার নতুন ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উদ্বোধনের পরেই আরজেডির নিজস্ব দলীয় হ্যান্ডেল থেকে সোসাল মিডিয়ায় করা হয় এক টুইট। এই টুইটে নতুন ভবন আদলকে কফিনের সঙ্গে তুলনা করে কটাক্ষ করা হয়। টুইট বার্তায় একটি ‘কফিন’-এর ছবি ট্যাগ করে দলের তরফে হিন্দিতে লেখা হয়েছে, ‘ইয়ে কেয়া হ্যায়?’ এরই পাশাপাশি টুইটে পোস্ট করা ছবির পক্ষে সওয়ালও করতে দেখা যায় আরজেডি নেতা শক্তি যাদবকে। তিনি এই প্রসঙ্গে জানান, ‘প্রধানমন্ত্রী গণতন্ত্রকে কবর দিয়েছেন। আর তারজন্যই কফিনটি পোস্ট করা হয়েছে।‘ এদিকে এই টুইটটি সোসাল মিডিয়ায় পোস্ট হওয়ার পরই আরজেডির নিন্দায় সরব হয় বিজেপি। যারা নতুন সংসদ ভবনকে কফিনের সাথে তুলনা করেছে, তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা উচিত বলে হুমকি দেন বিজেপি নেতা সুশীল মোদি। লাল্লুপ্রসাদ যাদবের দলের তরফে করা টুইটের নিন্দা করেন বিহার বিজেপি নেতা দুষ্যন্ত গৌতমও। কফিনের সঙ্গে নতুন সংসদ ভবনের তুলনা টানা দুর্ভাগ্যজনক বলে জানান তিনি।
এদিকে ততক্ষণে কফিনের ছবি ট্যাগ করে আরজেডির করা টুইট সোসাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। এদিকে এই ঘটনার তীব্র নিন্দা করেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ শেয়ার করা কফিনটি লাল্লুপ্রসাদের জন্য তৈরি করা হয়েছে বলেও কটাক্ষ করেন। একজন সোসাল মিডিয়া ব্যবহারকারী এটাকে ঘৃণ্য এবং আপত্তিকর বলে মন্তব্য করেন। গণতন্ত্রের পীঠস্থানকে কফিনের সাথে তুলনায় টানা অনুচিত বলে মনে করছেন তিনি। এর বিরুদ্ধে সবাইকে প্রতিবাদে সরব হওয়ার জন্য আহ্বান জানান ওই সোসাল মিডিয়া ব্যবহারকারী। আরজেডির টুইটের সমালোচনা করেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসিও। নতুন সংসদ ভবনকে কফিনের সঙ্গে তুনলা না করে অন্য কিছুর সঙ্গে করত পারত বল এক প্রতিক্রিয়ায় জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =